প্রকাশিত: ২৭/০৫/২০১৮ ৯:৪৩ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ২:২৪ এএম

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ায় ভুয়া স্মার্টকার্ড প্রস্তুতকারী তথ্য প্রযুক্তিগত প্রতারণার অভিযোগে নুরুল ইসলাম (১৯)নামের এক যুবককে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনপ্রতিনিধিরা। আটক যুবক নুরুল ইসলাম উপজেলার ডুলাহাজারা ৬নম্বর ওয়ার্ডের দক্ষিণ বালুরচর এলাকার আমিরুজ জামানের পুত্র।গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত ১১টার দিকে ওই যুবকের বসতবাড়ি থেকে তাকে আটক করে।ইতিপূর্বে ইউপি চেয়ারম্যান ও মেম্বারের নাম ভাঙ্গিয়ে জনগণকে প্রতারণার মাধ্যমে ভুয়া স্মার্ট কার্ড প্রাদানের দায়ে থানায় অভিযোগ করেন তার ওয়ার্ডের মেম্বার ফখরু উদ্দিন।

অভিযোগ সূত্রে জানা গেছে,ডুলাহাজারা এলাকায় দীর্ঘদিন ধরে অসংখ্য নারী পুরুষের কাছ থেকে হাতের আঙ্গুলের ছাপ ও আইডি কার্ড নিয়ে তাদের প্রয়োজনীয় কাগজ পত্র সংগ্রহ করে এবং বিভিন্ন জনের নামে সিম তুলে রোহিঙ্গা ক্যাম্পে পাচার করে আসছে। তার এ বে-আইনি ও প্রতারনামূলক কাজে আরো ৪-৫ জন জড়িত রয়েছে বলে স্থানীয় সুত্রে জানায়।

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের ৬নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফখরু উদ্দিন বলেন, এলাকায় ভুয়া স্মার্টকার্ড তৈরি করে মানুষকে প্রতারণার অভিযোগে নুরুল ইসলাম নামের যুবককে আটক করা হয়েছিল।ঘটনার পরদিন এমন কাজ আর করবেনা মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান আলহাজ নুরুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, শুক্রবার রাতে ভুয়া আইডি কার্ড বানাচ্ছে এমন অভিযোগে ডুলাহাজারা ইউনিয়নের মেম্বার-চেয়ারম্যান এক যুবককে আটক করে থানায় সোপর্দ করে।পরদিন আবার তাকে ছাড়িয়ে নিয়ে যায় স্থানীয় জনপ্রতিনিধিরা।

পাঠকের মতামত