প্রকাশিত: ০৬/০৩/২০১৮ ৯:০২ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৪৫ এএম

নিউজ ডেস্ক::

চকরিয়া উপজেলা মাঠ প্রাঙ্গণে কক্সাবজার উন্নয়ন কর্তৃপক্ষের মাস্টার প্লান ও ইমারত নির্মাণ বিধিমালা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১ টায় চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার নুর উদ্দিন মোঃ শিবলী নোমান এর সভাপতিত্বে এবং কক্সবাজার উন্নয়ন কর্তপক্ষের সচিব শেখ ছাদেক এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লে. কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ।

স্থানীয় জন প্রতিনিধি, রাজনীতিবিদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সরকারী কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি বলেন, ২০১৬ সালে জাতীয় সংসদে পাসকৃত গেজেটে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৬ এর অনুবলে চকরিয়া উপজেলা বর্তমানে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন। এ উপজেলাকে ঢেলে সাজাতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মাস্টার প্ল্যানের আওতায় আনা হবে। জন সাধারণের সুবিধার্থে শীগ্রই চকরিয়া উপজেলায় কর্তৃপক্ষের জোনাল অফিস স্থাপন করা হবে। ইতোমধ্যে ককসাবাজার উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন পুরো কক্সবাজার জেলাকে নিয়ে মাস্টার প্ল্যান সংশোধনের লক্ষে ডিপিপি পরিকল্পনা মন্ত্রণালয়ে অনুমোদন পর্যায়ে রয়েছে। এটি অনুমোদিত হলে চকরিয়া উপজেলার স্থানীয় জন সাধারণের সাথে সমন্বয় করে মাস্টার প্ল্যানের কার্যক্রম বাস্তবায়ন করা হবে। কউক চেয়ারম্যান সকলকে ইমরাত নির্মাণ আইন ও বিধিমালা অনুসরণ করে ইমারত নির্মাণ করার আহবান জানান।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, চকরিয়া উপজেলাসহ কক্সবাজার জেলাকে আধুনিক ও পরিকল্পিতভাবে সাজাতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং কউক এর সকল কার্যক্রমে সহযোগিতার আশ্বাস দেন। চকরিয়া পৌরসভা মেয়র আলমগীর চৌধুরী তার বক্তব্যে পৌরসভাকে পরিকল্পিতভাবে গড়ে তুলতে কউক এর সাথে সমন্বয় করে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। সভায় কউক এর চলমান কাজকর্ম নিয়ে আলোচনা করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে. কর্ণেল আনোয়ার উল ইসলাম। ইমারত নির্মাণ বিধি-মালা ও মাষ্টার প্ল্যান নিয়ে আলোচনা করেন কউক এর নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার কাজী ফজলুল করিম।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়্যারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম চম্পা, সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মোঃ ইকতিয়ার উদ্দিন আরফাত, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফেরদৌসী আকতার, উপজেলার আওতাধীন ১৮টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও এলাকারসুধী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতি তার সমাপনী বক্তব্যে চকরিয়া উপজেলায় মত বিনিময় সভা করায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানকে ধন্যবাদ জানান এবং সংশ্লিষ্ট কাজে স্ব অবস্থান থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। অনুষ্ঠান শেষে কউক চেয়ারম্যান সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে সাথে নিয়ে চকরিয়ার উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট পরিদর্শন করেন।

পাঠকের মতামত

উখিয়ার থাইংখালীর আলাউদ্দিন ও ছাত্তার সিন্ডিকেটের মাটিভর্তি ডাম্পার জব্দ

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী গৌজঘোনা এলাকায় রাতের আঁধারে পাহাড় সাবাড় করছে মো. আলাউদ্দিন ও ...

রোহিঙ্গা শিবিরে ইফতার যে রকম

আব্দুল কুদ্দুস,প্রথমআলো রোববার বিকেল চারটা। কক্সবাজারের উখিয়ার প্রধান সড়ক থেকে বালুখালী আশ্রয়শিবিরে ঢোকার রাস্তায় দেখা ...