প্রকাশিত: ০৭/০৭/২০২০ ৬:৫৯ পিএম , আপডেট: ০৭/০৭/২০২০ ৭:০১ পিএম

ডেস্ক রিপোর্ট::
কক্সবাজার সরকারি কলেজের জমিতে অবৈধভাবে দখল করে নির্মিত স্থাপনা গুড়িয়ে দিয়েছে শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও কলেজ প্রশাসনের সহযোগিতায় শিক্ষার্থীরা এই অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়।

কক্সবাজার সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মুফিদুল আলম বলেন, কলেজের প্রবেশদ্বারের পশ্চিমপার্শ্বের জমিতে সরওয়ার নামে এক ব্যক্তি অবৈধভাবে মাটি ফেলে স্থাপনা নির্মাণ করে। কলেজের জমিতে এই স্থাপনা কেন তৈরি করেছে এব্যাপারে জানতে চেয়ে সরওয়ারকে ডেকে পাঠানো হয়। কিন্তু সরওয়ার বিষয়টি কর্ণপাত করেননি এবং বার বার ডেকে পাঠালেও তিনি আসেননি। পরে এব্যাপারে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করা হয়।

“এরপর মঙ্গলবার (০৭ জুলাই) জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও কলেজ প্রশাসনের সহযোগিতায় কলেজের শিক্ষার্থীরা কলেজের জমিতে অবৈধভাবে নির্মিত স্থাপনাটি গুড়িয়ে দেয়া হয়। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি সংশ্লিষ্ট সকলকে যারা বিভিন্নভাবে সহযোগিতা ও নৈতিক সমর্থন দিয়েছেন। ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন সহ সকল ছাত্রছাত্রী যারা উপস্থিত থেকে সর্বাত্নক সহযোগিতা করেছে তাদেরকেও অশেষ ধন্যবাদ।”

সম্পাদক মুফিদুল আলম বলেন, স্থাপনাটি গুড়িয়ে দেয়া পর কাল বুধবারের মধ্যে সরঞ্জামাদি ওই স্থান থেকে সরিয়ে নিতে বলা হয়েছে। যদি সরিয়ে না নেয় তাহলে ওই ব্যক্তির বিরুদ্ধে কলেজ প্রশাসন মামলা করবে। আমরা চাই; কক্সবাজার সরকারি কলেজ একটি কক্সবাজারের সম্পদ। সুতরাং এটি কেউ দখল করুক এটি কলেজ প্রশাসনের কেউ চায় না।

এদিকে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন বলেন, কলেজের জমি অবৈধভাবে দখল হওয়া এটি কোনভাবে মেনে নেয়া যায় না। তাই প্রশাসনের সহযোগিতায় কলেজ ছাত্রলীগ অবৈধভাবে দখল হওয়া কলেজের জমিতে নির্মিত স্থাপনাটি গুড়িয়ে দিয়েছি। ভবিষ্যতেও কলেজের জমিতে কেউ এভাবে দখল করলে তাও গুড়িয়ে দেয়া হবে। এছাড়াও ইতিমধ্যে কলেজের যে সকল জমি দখল হয়েছে তাও উদ্ধার করতে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ সবসময় কলেজের পাশে থাকবে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে গত ৪ জুলাই রাতের আঁধারে কক্সবাজার সরকারি কলেজের জমিতে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে একটি চক্র। এ সংক্রান্ত এ রোববার (০৬ জুলাই) ‘রাতের আঁধারে দোকান নির্মাণ করে সরকারি কলেজের জমি দখল’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সুত্র: দৈনিক কক্সবাজার

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...