প্রকাশিত: ১৮/০৩/২০২০ ৭:০২ পিএম

করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে প্রবাসীদের কিছু পরামর্শ দিয়েছেন মিজানুর রহমান আজহারী। মঙ্গলবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লাইভে এসে জনপ্রিয় এই ইসলামিক ভক্তা প্রবাসীদের তাড়াহুড়ো করে বিদেশ থেকে দেশে না আসার পরামর্শ দিয়েছেন। আজহারী বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। জীবিকা উপার্জনের জন্য দেশের বহু ভাইদের বিদেশে থাকতে হয়।

‘প্রিয় প্রবাসী ভাইদের বলব-আপনারা হুড়োহুড়ি করে তাড়াহুড়ো করে প্রবাস থেকে দেশে ফেরার চেষ্টা করবেন না। আপনাদের জন্য আমার বিনীত পরামর্শ হচ্ছে-আপনাদের ইমার্জেন্সি কোনো কারণ না থাকলে যে যে দেশে আছেন সে সে দেশেই থাকুন।’

তিনি বলেন, ওইসব দেশের সরকার আপনাদের যে পরামর্শ দিচ্ছে সেগুলো মেনে চলুন। সেসব দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চলুন। দেশে আসার জন্য হুড়োহুড়ি করবেন না।

আজহারী আরও বলেন, আমি খেয়াল করেছি ইদানিং করোনা আতঙ্কে অনেকেই দেশে আসার চেষ্টা করছেন। বাংলাদেশের স্বাস্থ্য সুরক্ষা যে খুব উন্নতমানের তাও নয়। আল্লাহ না করুক, আপনার মাঝে যদি এই ভাইরাস পাওয়াও যায়, আশা করি অন্যান্য দেশে ভালো চিকিৎসার ব্যবস্থা আছে। কাজেই যে দেশে আছেন সেখানে সাবধানে থাকুন, নিরাপদ স্থানে থাকুন।

পাঠকের মতামত

কাবায় শায়েখ সুদাইসের অশ্রুসিক্ত মোনাজাত: ‘হে আল্লাহ ফিলিস্তিনে আমাদের ভাইদের বিজয় দান করুন’

বিভিন্ন রঙ ও জাতি এবং বিচিত্র ভাষা, কোনোকিছুই তাদেরকে মগ্ন করতে পরেনি। ইসলামের সৌন্দর্য সমস্ত ...

আজ পবিত্র শবে কদর

পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর আজ শনিবার (০৬ মার্চ)। যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের ...

মালদ্বীপে রাষ্ট্রীয় আমন্ত্রণে তারাবি পড়াচ্ছেন বাংলাদেশি হাফেজ কামরুল

রমজানে মসজিদে মসজিদে পবিত্র কোরআন খতম মুসলিম বিশ্বের ঐতিহ্য। এ জন্য বিশ্বজুড়ে বাংলাদেশি হাফেজদের রয়েছে ...