প্রকাশিত: ২৬/০৩/২০২০ ৬:৪৫ পিএম

এম ফেরদৌস উখিয়া:
বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে প্রধান সড়ক উখিয়া জনমানবশুন্য হয়ে পড়েছে। কক্সবাজার, উখিয়া,টেকনাফের শহরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট, বিপণিবিতান খাবার হোটেলসহ সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। তবে জরুরি চাহিদার জন্য ফার্মেসি, নিত্যপণ্যের দোকান, কাঁচাবাজার খোলা রয়েছে।

এদিকে টহলের সময় সেনা সদস্যরা মাইকিংও করছেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় সবাইকে দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য আহ্বান জানাচ্ছেন। বিশেষ প্রয়োজনে মাস্ক ছাড়া ঘর থেকে বাইরে না বের হওয়ার জন্য অনুরোধ করছেন। বিশেষ করে সরকারি নির্দেশনা মেনে ঘরেই অবস্থান করতে বলছেন তারা।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, করোনা পরিস্থিতিতে কক্সবাজার জেলায় অসাধু কোনো ব্যবসায়ী যেন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়াতে না পারেন তার জন্যও কাজ করছে প্রাশাসন। এছাড়া বিদেশ ফেরত মানুষজন হোম কোয়ারেন্টিনে থাকার জন্য স্বাস্থ্য বিভাগের প্রয়োজনীয় দিক নির্দেশনা মানছেন কি-না তা তদারকি করছেন। কোথাও যেন জনসমাগম না হয় সে বিষয়ে নজরদারি করছেন সেনাবাহিনী ও পুলিশ প্রশাসন ।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...