প্রকাশিত: ২৪/০১/২০২১ ৯:১৪ পিএম

বিশেষ প্রতিবেদক::

করোনাকালে কক্সবাজারের টেকনাফ সীমান্তে দুস্থ এবং অসহায় মানুষকে সাবলম্বী করার লক্ষ্যে ছাগল ও কম্বল বিতরণ করা হয়েছে।

গত শনিবার দুপুর দুইটা থেকে বিকেল সাড়ে পাঁচটার পযন্ত উপজেলার হোয়াইক্যং তল্লাশি চৌকি ও শাহপরীর দ্বীপ সীমান্ত চৌকির সংশ্লিষ্ট এলাকার পৃথকভাবে ছাগল ও কম্বল বিতরণ করা হয়েছে। টেকনাফ ২বিজিবির ব্যবস্থাপনায় ও বিদ্যানন্দন ফাউন্ডেশনের সহায়তায় ৮৭ জনকে কম্বল ও ১০টিকে ছাগল বিতরণ করা হয়েছে।
এ তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান।
বিজিবি সূত্র জানায়, শনিবার দুপুরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের অতিদরিদ্র ঝিমংখালীর ছৈয়দ মিয়ার স্ত্রী সাজেদা খাতুন (৪১), নাছরপাড়ার মৃত শহীদুল আলমের স্ত্রী মাহমুদ বেগম (৪৩) ও হোয়াইক্যং আমতলীর মোহাম্মদ ইদ্রিসের স্ত্রী ছেনুয়ারা বেগম (৩৮) কে ২টি করে ৬টি ছাগল ও শীতার্ত ৫০পরিবারের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে।
অপরদিকে, একইদিন বিকেলে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ সীমান্ত চৌকির সামনে শাহপরীর দ্বীপ বাজারপাড়ার নুরুল ইসলামের মেয়ে সেগুফা আক্তার (৩০) ও মিস্ত্রিপাড়ার মৃত আইর আলীর স্ত্রী খাদিজা বেগম (৫১) কে ২টি করে ৪টি ছাগল ও শীতার্ত ৩৭ পরিবারের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে।
সভায় প্রধান অতিথি অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান করা পরামর্শ ও প্রেষণা প্রদান করে সবাই সজাগ থাকার আহবান জানানো হয়েছে।

পাঠকের মতামত