প্রকাশিত: ১৭/০১/২০১৭ ৮:৩৮ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
কক্সবাজার সদর উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ নজরুল ইসলামের বরণ ও সদ্য বদলী হওয়া ইউএনও মো.শাহীনুর ইসলামের বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
সোমবার (১৬ জানুয়ারী) বিকালে কক্সবাজার সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান জিএম রহিমুল্লাহ।
বিদায়ী ইউএনও মো. শাহীনুর ইসলাম বলেন, মাত্র ৮ মাস দায়িত্ব পালনকালে সবার আন্তরিকতাপূর্ণ সহযোগিতা আমাকে মুগ্ধ করেছে। দায়িত্ব পালনকালে আমাকে ইউএনও মনে হয়নি, এক সাথে ভাই বোনের মতো কাজ করেছি। কাজের বেলায় দলীয় প্রভাবও ছিলনা। এ সময় জনপ্রতিনিধিদের ধন্যবাদ জানান বিদায়ী ইউএনও মো. শাহীনুর ইসলাম।
সংবর্ধিত নবাগত ইউএনও মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, আমি ফটিকছড়ির মতো ঝুঁকিপূর্ণ এলাকায় কাজ করেছি। এতে সবার আন্তরিকাপূর্ণ সহযোগিতা ছিল। তিনি মনে বলেন, শত যোগ্য থাকলেও সহযোগিতা না থাকলে কাজ করা সম্ভব নয়। দল মত নির্বিশেষে সবার সহযোগিতা নিয়ে আমি দায়িত্ব পালন করতে চাই।
সভায় উপস্থিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনারা মন খোলে কথা বলবেন, কাজ করবেন। সব ধরণের সহযোগিতা পাবেন। কাধে কাধ মিলিয়ে কাজ করতে চাই। নবাগত ইউএনও আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সবার আন্তরিকতাপূর্ণ সহযোগিতা দরকার। মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রযাত্রাকে বেগবান করতে সবাই এগিয়ে আসুন। বাংলাদেশকে উন্নত বিশ্বের দরবারে পরিচিত করিয়ে দিতে আমরা ভূমিকা রাখি।

সভাপতির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহ বলেন, বিদায়ী ইউএনও মো. শাহীনুর ইসলাম শুধু প্রশাসক নয়- তিনি খুবই বিনয়ী, অমায়িক, সর্বোপরী রুচিশীল ব্যক্তি ছিলেন। তিনি কম সময়ে চলে যাচ্ছেন-খুব খারাপ লাগছে। এ সময় বিদায়ী ইউএনও মো. শাহীনুর ইসলামের সহধর্মীনির আথিথেয়তাপূর্ণ মনোভাবকে স্মরণ করেন। এ জন্য তাকেও ধন্যবাদ জ্ঞাপন করেন জিএম রহিমুল্লাহ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. আসলাম হোসেন।
সহকারী শিক্ষা অফিসার (এটিও) আবু শামার পরিচালনায় সভায় বক্তৃতা করেন কক্সবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) পঙ্কজ বড়–য়া, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান শহিদুল আলম বাহাদুর, নারী ভাইসচেয়ারম্যান হেলেনাজ তাহেরা, সিনিয়র মৎস্য কর্মকর্তা (সদর) ও ভারপ্রাপ্ত জেলা মৎস্য কর্মকর্তা ড. মঈন উদ্দিন আহমদ, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আবু তালেব, উপজেলা প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, উপজেলা কৃষি অফিসার এনায়েত-এ রাব্বি ও বিদায়ী পিআইও বাকি বিল্লাহ। এ সময় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারগণও উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নবাগত মুহাম্মদ নজরুল ইসলাম এর আগে চট্টগ্রামের ফটিকছড়ির ইউএনও হিসেবে ৩ বছর ৮ মাস দায়িত্ব পালন করেন। তার গ্রামের বাড়ী লক্ষিপুর জেলার রামগতি এলাকায়।
তিনি জগন্নাত বিশ্ববিদ্যালয় থেকে ২০০১ সালে পরিসংখ্যান বিষয়ে ¯œাতকোত্তর ডিগ্রী অর্জন করেন এবং ২৫ তম বিসিএস-এ উত্তীর্ণ হয়ে প্রশাসনিক পদে যোগ দেন।
আগের কর্মস্থল ফটিকছড়িতে নিজ কর্মে প্রশাসনিক কাজে দক্ষতার পরিচয় দিয়েছেন ইউএনও মুহাম্মদ নজরুল ইসলাম।
সন্ত্রাসের জনপদ হিসেবে পরিচিত এই এলাকাতে তিনি সব ধরণের অপরাধীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে কঠোর নীতি অবলম্বন করে প্রশংসা অর্জন করতে সক্ষম হন।
বিদায়ী ইউএনও মো. শাহীনুর ইসলামকে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে ন্যাস্ত করা হয়। তিনি সদরের ইউএনও হিসেবে ৮ মাস দায়িত্ব পালনকালে দক্ষতার পরিচয় দেন। দায়িত্ব পালনে তিনি নিজ সততা, দক্ষতা ও বিচক্ষণতার পরিচয় দেন। সমন্বয় করেন সবার মাঝে। বিষয়টি বিদায় বেলায় সবার মাঝে লক্ষ্য করা গেছে।

\

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...