প্রকাশিত: ১৪/০৩/২০১৮ ১০:৩৬ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:২৭ এএম

নিউজ ডেস্ক :
পর্যটন শহর কক্সবাজারে একটি ছিনতাইকারী চক্র দীর্ঘদিন যাবৎ যাত্রী সেজে জনসাধারনের সর্বস্ব ছিনতাই করে আসছে। এই চক্রের ছুরিকাঘাতেই চলতি মাসে কমপক্ষে আহত হয়েছে ১০ জন। সর্বস্ব হারিয়েছে ৩০/ ৩৫ জন লোকজন। আর যাত্রীবেশী এই চক্রটিকে চিহ্নিত করে গ্রেফতার করতে নানা সময় নানা কৌশল অবলম্বন করেছে কক্সবাজার সদর থানা পুলিশ। এরই ধারাবাহিকতায় সোমবার দিনগত রাত ১ টা শহরের বিজিবি ক্যাম্প এলাকার সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং ষ্টেশনের সামনে থেকে সেই চক্রের আট সদস্যকে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র সহ গ্রেফতার করে পুলিশ।
এ বিষয়ে কক্সবাজার সদর থানার ওসি (অপারেশন) মাঈন উদ্দিন বলেন, সোমবার দিনের বেলায় এই চক্রটি একজন ইজিবাইক যাত্রীর কাছ থেকে ৩ হাজার ৬০০ টাকা ছিনতাই করে। সন্ধ্যার পরে ঝিলংজা বীজ উৎপাদন খামার এলাকা থেকে আরেকজনের কাছ থেকে একটি মোবাইল সেট ও নগদ টাকা লুট করে । আর রাতের বেলা সড়কে ডাকাতির করার প্রস্ততি নিচ্ছিল ওই চক্রটি। সেসময় অভিযান চালিয়ে ২ টি দেশীয় তৈরি বন্দুক, ২ রাউন্ড কার্তুজ, ৬ টি ছোরা ও ৫ টি মুখোশ সহ আটজনকে গ্রেফতার করা হয়। ওই সময় ওই চক্রের আরো ৪/৫ জন সদস্য পালিয়ে গেছে।
ধৃতরা হলেন, কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের পশ্চিম লারপাড়ার মোহাম্মদ ইসলামের ছেলে সাইফুল ইসলাম (২০), তাজর মুল্লুকের ছেলে আবদুল আজিজ (১৯), কবির মোরশেদের ছেলে হাসান মোহাম্মদ তুর্কি (১৯), হাবিবুর রহমানের ছেলে মিজানুর রহমান (৩১), লিংকরোডের দক্ষিণ মুহুরীপাড়া হসবারকাটা গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে আবদুল জব্বার (সাগর)(১৯), কক্সবাজার পৌরসভার বিজিবি ক্যাম্পের হেলাল উদ্দিনের ছেলে জাহেদুল ইসলাম (১৯) পিতা- হেলাল উদ্দিন, পাহাড়তলী রহমানিয়া মাদ্রাসা এলাকার মোহাম্মদ ইসলামের ছেলে মোঃ বোরহান উদ্দিন (২৭ ) এবং ঈদগাঁও ইউপির দরগাহ পাড়ার আব্দু শুক্কুরের ছেলে মোঃ জুয়েল রানা @ জুয়েল (২৪)
কক্সবাজার সদর থানার ওসি মোঃ ফরিদ উদ্দিন খন্দকার বলেন ধৃতদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতি আইনে আলাদা দুটি মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...