প্রকাশিত: ২২/১০/২০১৬ ৭:৪৮ এএম

cox-hafije-quranবার্তা পরিবেশক::
মাত্র এক বছরেই কুরআনে হাফেজ হয়েছে মোহাম্মদ আবদুল্লাহ (১২)। সে বদর মোকাম চেমন শমসের হেফজখানার শিক্ষার্থী এবং চকরিয়া উপজেলার শাহারবিল ইউনিয়নের হাফেজ মাওলানা নুরুল কবিরের পুত্র।

তার এ হেফজকে পূর্ণতাদানে গতকাল মাদ্রাসা প্রাঙ্গণে এক ‘খতমে কুরআন’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে মোহাম্মদ আবদুল্লাহ উপস্থিত মেহমানদের সামনে কুরআন তিলাওয়াত করে শুনায়।

অনুষ্ঠানে হাফেজ মাওলানা ইউনুছ ফরাজী, হাফেজ মাওলানা ইলিয়াছ, মাওলানা মনজুর এলাহী, হাফেজ মাওলানা হাফিজ উদ্দীন, শিক্ষার্থী আবদুল্লাহ’র দাদা আকবর আহমদ, নানা দরদ আলী, মাওলানা সেলিম, মাওলানা ফজলুল করিম, আতাউল করিম ও মাষ্টার আবদুল করিম মেহমান হিসেবে উপস্থিত ছিলেন।

মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা দেলোয়ার হোসাইন জানিয়েছেন, মোহাম্মদ আবদুল্লাহ’র স্মরণ শক্তি খুবই প্রখর, আলহামদুলিল্লাহ। পড়াশোনায়ও সে খুব মনোযোগী। প্রতিটি শিক্ষার্থীর এমনই হওয়া উচিত।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে মাওলানা শামসুল আলম, মাওলানা নেজাম উদ্দিন, মাওলানা তামজীদ, মাষ্টার কামাল উদ্দীন ও ডিসকভার কক্স’র পরিচালক সাংবাদিক আবদুল্লাহ নয়ন সহ অন্যরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থী আবদুল্লাহ’র তেলাওয়াত শেষে তার উত্তরোত্তর সফলতা কামনায় মোনাজাত পরিচালনা করেন বদর মোকাম জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইউনুছ ফরাজী।

পাঠকের মতামত

কাবায় শায়েখ সুদাইসের অশ্রুসিক্ত মোনাজাত: ‘হে আল্লাহ ফিলিস্তিনে আমাদের ভাইদের বিজয় দান করুন’

বিভিন্ন রঙ ও জাতি এবং বিচিত্র ভাষা, কোনোকিছুই তাদেরকে মগ্ন করতে পরেনি। ইসলামের সৌন্দর্য সমস্ত ...

আজ পবিত্র শবে কদর

পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর আজ শনিবার (০৬ মার্চ)। যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের ...

মালদ্বীপে রাষ্ট্রীয় আমন্ত্রণে তারাবি পড়াচ্ছেন বাংলাদেশি হাফেজ কামরুল

রমজানে মসজিদে মসজিদে পবিত্র কোরআন খতম মুসলিম বিশ্বের ঐতিহ্য। এ জন্য বিশ্বজুড়ে বাংলাদেশি হাফেজদের রয়েছে ...