প্রকাশিত: ২১/১০/২০১৮ ৬:১৫ পিএম

উখিয়া নিউজ ডেস্ক::
কক্সবাজারে পুলিশের বাধার মুখে বিএনপির কালো-পতাকা মিছিল পণ্ড হয়েছে। মিছিল বের করতে না পেরে দলীয় কার্যালয় প্রাঙনে কালো পতাকা নিয়ে প্রতিবাদ সভা পালন করে নেতাকর্মীরা।

আজ রোববার (২১ অক্টোবর) সারাদেশে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলায় আদালতের রায়ের প্রতিবাদে কালো পতাকা মিছিল কর্মসূচি ঘোষণা করা হয়।

জেলা বিএনপি সূত্র জানায় , কেন্দ্রঘোষিত এই কর্মসূচি পালনের জন্য রোববার বিকাল চারটার দিকে কালো পতাকা হাতে নিয়ে বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করার চেষ্টা করে। এসময় বাধা হয়ে দাঁড়ায় পুলিশ। শেষ পর্যন্ত পুলিশি বাধার মুখে কালো-পতাকা মিছিল করতে পারেনি তারা। পরে দলীয় কার্যালয় চত্বরে কালো-পতাকা নিয়ে ৫ মিনিটের প্রতিবাদ সভা করে নেতাকর্মীরা কার্যালয় ত্যাগ করে।

ওই প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল ও জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্না, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, জেলা যুবদলের সভাপতি ছৈয়দ আহমদ উজ্জল, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন ও সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান।

প্রতিবাদ সভা করার সময় গেইটের বাইরে একদল পুলিশ ছিল। জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিএনপি কার্যালয় পুলিশ ঘিরে রাখে। কেন্দ্র ঘোষিত কর্মসূচি হিসেবে রোববার বিকাল চারটার দিকে কালো-পতাকা মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। শেষ পর্যন্ত পুলিশি বাধার মুখে রাস্তায় কালো-পতাকা মিছিল বের করা যায়নি। পরে কার্যালয় চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। খবর সিভয়েস

বিএনপি নেতা লুৎফুর রহমান কাজল বলেন, এই ফ্যাসিস্ট সরকার মানুষের স্বাধীনতা হরণের ইতিহাস সৃষ্টি করেছে। কিন্তু এরও একদিন শেষ হবে। তখন এসবের জন্য করুণ পরিণতি ভোগ করতে হবে। তারেক রহমানের বিরুদ্ধে যে ফরমায়েশি রায় দেওয়া হয়েছে সেটি জনগণ কোনোদিন মানেনি, ভবিষ্যতেও মানবে না।

পুলিশের বাধার বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন খন্দকার সিভয়েসকে বলেন, নিরাপত্তার স্বার্থে রাস্তায় মিছিল বের করতে দেয়া হয়নি। তবে তারা কার্যালয়ে কর্মসূচি পালন করেছে।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...