প্রকাশিত: ২৮/০৭/২০১৮ ৮:১১ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১২:০৪ এএম

উখিয়া নিউজ ডটকম – প্রাচ্য ও পাশ্চাত্যের মেলবন্ধন ঘটাতে কক্সবাজার বিমানবন্দরকে দৃষ্টিনন্দন আধুনিক বিমানবন্দরে উন্নীত করার ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার রাজধানীর হাতিরপুলে নর্থ ইউলুপ উদ্বোধনের সময় দেওয়া বক্তব্যে সড়ক ও নৌ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি আকাশপথে যোগাযোগের ক্ষেত্রেও সুদূর প্রসারী পরিকল্পনার কথা জানানোর সময় এ ঘোষণা দেন তিনি।

কক্সবাজার বিমানবন্দরটিকেই আরও আধুনিক করে গড়ে তোলার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, কক্সবাজারে গড়ে তোলা হবে সব থেকে দৃষ্টিনন্দন বিমানবন্দর। যে বিমানবন্দরে সব থেকে বড় বড় বিমানগুলোও নামতে পারবে।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা চেয়েছিলেন বাংলাদেশকে ‘সুইজারল্যান্ড অব দ্য ইস্ট’ হিসেবে গড়ে তুলতে। আমরা যদি এই বিমানবন্দরটি গড়ে তুলতে পারি, প্রাচ্য থেকে পাশ্চাত্যে এবং পাশ্চাত্য থেকে প্রাচ্যে যাতায়াতকারী সব বিমানের রিফুয়েলিং এর জন্য একটি ঘাঁটি হবে এই কক্সবাজার বিমানবন্দর।

সেজন্য এই বিমানবন্দরের সুযোগ সুবিধা বাড়ানোসহ এর রানওয়েগুলো আরও দীর্ঘ করার জন্য আমরা পদক্ষেপ নিয়েছি। আমরা ১১ হাজার থেকে ১২ হাজার মিটার রানওয়ে করে দেবো যাতে যে কোনও ধরনের বিমান এখানে নামতে পারে।

এজন্য কক্সবাজার বিমানবন্দরটিকে সম্প্রসারণ ও আধুনিক করার কাজ শুরু করেছে তার সরকার।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...