প্রকাশিত: ২৬/০৫/২০২০ ৭:১১ পিএম

শাহেদ মিজান::
কক্সবাজারের করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে আরো দুই জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ও দুপুরের দিকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এই দুই জন মারা যান। এর আগে সোমবার রাতে উপসর্গ নিয়ে একজন (পরে পজেটিভ) এবং সকালে চট্টগ্রামের চিকিৎসাধীন অবস্থায় করোনা সনাক্ত এক বৃদ্ধ মারা যান। একদিনে মারা যাওয়া সবাই কক্সবাজার শহরের বাসিন্দা। এ নিয়ে কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হলো।

কক্সবাজার সদর হাসপাতাল এবং মৃতদের পারিবারিক সূত্রে এই তথ্য জানা গেছে।

মৃতরা হলেন কক্সবাজার শহরের টেকপাড়ার বাসিন্দা ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারি মোহাম্মদ হাশেম (৮০), শহরের ২নং ওয়ার্ডের মধ্যম নুনিয়াছড়ার বাসিন্দা জয়নাল আবেদীন ওরফে জয়নাল কোম্পানি, শহরের পেশকার পাড়ার বাসিন্দা আবুল হাশেম (৫৫) ও শহরের এসএম পাড়ার শের আলীর স্ত্রী নুরুন্নাহার (৫৫)।

কক্সবাজার সদর হাসপাতালের ডা. শাহীন আবদুর রহমান জানান, কক্সবাজার শহরের এসএম পাড়ার শের আলীর স্ত্রী নুরুন্নাহার (৫৫) মঙ্গলবার (২৬ মে) মধ্যরাত ২টার দিকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান। তিনি কয়েকদিন আগে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। তার রিপোর্ট পজিটিভ এসেছে।

অন্যদিকে কক্সবাজার শহরের আবুল হাশেম (৫৫) মঙ্গলবার (২৬ মে) বেলা ২টার দিকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান। তিনি হাসপাতালে ভর্তি হওয়ার দুই ঘন্টার মধ্যে মারা গেছেন। তিনি উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিলেন।

এছাড়া কক্সবাজার শহরের টেকপাড়ার বাসিন্দা ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারি মোহাম্মদ হাশেম মঙ্গলবার (২৬ মে) সকাল ৮ টার দিকে চট্টগ্রামের ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল ‘চট্টগ্রাম জেনারেল হাসপাতালে’র আইসিইউতে মারা যান। বেশ কিছুদিন আগে তার করোনা ধরা পড়ার পর গত ২০ রমজান তাকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়। মৃত মোহাম্মদ হাশেমের স্ত্রী, চিকিৎসকপুত্র ও পুত্রবধূও করোনা আক্রান্ত হয়েছেন পারিবারিক সূত্রে জানা গেছে।

অপরদিকে কক্সবাজার শহরের ২নং ওয়ার্ডের মধ্যম নুনিয়াছড়ার বাসিন্দা ও বিশিষ্ট মাছ ব্যবসায়ি জয়নাল আবেদীন ওরফে জয়নাল কোম্পানি ঈদের দিন সোমবার (২৫ মে) রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পথে মারা যান। তিনি গত ২৩ মে করোনার নমুনা পরীক্ষার জন্য জমা দিয়েছিলেন। মঙ্গলবার বিকেল ৫টার দিকে তার রিপোর্ট পজিটিভ পাওয়া যায়।

প্রসঙ্গত, আজকের চারজনসহ কক্সবাজার জেলায় এই পর্যন্ত নয়জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাদের মধ্যে কক্সবাজার শহরে ৭ জন, চকরিয়া উপজেলায় একজন ও রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নে একজন মহিলা রয়েছেন। সুত্র:সিবিএন

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...