প্রকাশিত: ০৭/০৯/২০১৮ ৯:২০ এএম

ডেস্ক রিপোর্ট ::

:কক্সবাজারের উন্নয়নে বড় বাজেট নিয়ে এগোচ্ছে উন্নয়ন কর্তৃপক্ষ। ইতিমধ্যে শহরকে আর্কষনী করতে গুরুত্বপূর্ণ তিন পয়েন্টে তিনটি ভার্স্কয নির্মানের পাশাপাশি শহরকে বদলে দিতে এবার বাস টার্মিনাল থেকে হলিডের মোড় পর্যন্ত আধুনিক মানের নতুন সড়ক ব্যবস্থা করতে যাচ্ছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ।যা শহরের সৌন্দয্য বৃদ্ধির পাশাপাশি কমাবে যানজট ও।

কর্তৃপক্ষের দেয়া তথ্যানুযায়ি জানা গেছে,তিনধাপে করা হবে প্রস্তাবিত নতুন সড়ক।প্রথমধাপে হলিডের মোড় থেকে বাজারঘাটা পর্যন্ত ৬০ ফুট প্রশস্ত সড়ক নির্মান।থাকবে সড়কের দুই পাশে ড্রেনেস ব্যবস্থা ও চলাচলের জন্য উঁচু প্রশস্ত ফুটপাত।এরপর বাজারঘাটা থেকে হাশেমিয়া মাদ্রাসা,ওখান থেকে বাস টার্মিনাল পর্য›ত দুইলেনের নতুন সড়ক নির্মান করা হচ্ছে।এজন্য প্রস্তাবিত ব্যয় নির্ধারণ করে ফাইল একনেকে তোলা হচ্ছে।এরপর ট্রেন্ডার হলে কাজ আরম্ভ করা ।

কর্তৃপক্ষ কক্সবাজারমেইল ডটকম কে জানিয়েছে,শহরের উন্নয়নে রাস্তাঘাট প্রশস্তের পাশাপশি জেলার ঐতিহ্যবাহি দুই দিঘিকে সংরক্ষণ করে সন্ধ্যাকালিন বিনোদনের ব্যবস্থা করা হচ্ছে। যা অনেকটা হাতিরঝিলের আদলে করা হবে।তাছাড়া পরিকল্পিত নগর গঠনে কর্তৃপক্ষ সবধরণের ব্যবস্থা গ্রহন করতে যাচ্ছে বলে জানান কউকের এক উর্ধ্বেতন কর্মকর্তা।

এদিকে,লাভনী পয়েন্ট,শৈবালের পাশে ও বিমানবন্দর সড়কের প্রবেশমুখে কউকের নির্মিত তিন ভাস্কর্য শহরকে আর্কষণীয় করে তুলেছে।যা পর্যটকসহ স্থানীদের মাঝে বিনোদনের স্পট হিসেবে স্থান পেয়েছে।

উল্লেখ্য যে,পর্যটকদের নিরাপত্তার স্বার্থে মেরিনড্রাইভ সড়কের সৌন্দয্য বৃদ্ধির লক্ষ্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ দরিয়ানগর হতে হিমছড়ি পর্যন্ত সড়ক বাতি বসিয়েছে।
%0

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...