প্রকাশিত: ১৬/০৭/২০১৯ ৮:১৫ পিএম , আপডেট: ১৬/০৭/২০১৯ ৮:১৫ পিএম

নিজস্ব প্রতিবেদক::
মঙ্গলবার জাঁকজমকপূর্ণ ভাবে ১০ বছর পূর্তি অনুষ্টান পালন করলো কুতুপালং এমএসএফ ফিল্ড হাসপাতাল।
সকাল ১১ টায় উখিয়ার কুতুপালং এমএসএফ ফিল্ড হাসপাতালে অনুষ্টিত অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মীর মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্য্যালয়ের কো অডিনেটর ডাক্তার তোহা,উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফখরুল ইসলাম সংস্থাটির অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে মীর মোজাম্মেল হক বলেন,১০ বছর একটি প্রতিষ্টান সেবা দিয়ে যাওয়া গৌরবের বিষয়,তবে তিনি ১০০ শর্য্যা বিশিষ্ট একটি হাসপাতালে ওটি সহ অন্যন্য সেবা না থাকায় বিস্ময় প্রকাশ করেন। কারন এখান থেকে রেফার হওয়া রোগীরা পাশ্ববর্তী হাসপাতালে পর্যাপ্ত সেবা নাও পেতে পারে। তাই এদিকে খেয়াল রাখা দরকার ছিল।

আরো পড়ুন>>উস্কানিমূলক লিফলেট বিতরণকালে এমএসএফ কর্মীসহ ৪ রোহিঙ্গা আটক

বিশেষ অতিথির বক্তব্যে ফখরুল ইসলাম বলেন, প্রতিষ্টানটি ১০ বছর পেরিয়েছে এটা আনন্দের,কিন্ত দুঃখজনক বিষয় হচ্ছে এতদিনের একটি হাসপাতালে অপারেশন থিয়েটার, ল্যাবসহ অন্যন্য সুযোগ সুবিধা নেই। তিনি জন্ম নিয়ন্ত্রন রোগে আরো ভুমিকা রাখার জন্য হাসপাতাল কতৃপক্কের প্রতি আহবান জানান। পাশাপাশি স্থানীয় জনগণ যাতে পর্যাপ্ত সেবা পায় সেটা নিশ্চিত করার জন্য কতৃপক্কের দৃষ্টি অাকর্ষন করেন।

আরো পড়ুন
মরিয়মের মৃত্যু : অভিযোগের তীর এমএসএফের দিকে
উল্লেখ্য, ,দীর্ঘ ১০ বছর পূর্বে কুতুপালং এলাকায় প্রতিষ্ঠিত এমএসএফ ফিল্ড হাসপাতালটির বিরুদ্ধে স্থানীয়দের অভিযোগের শেষ নেই,এই হাসপাতালটির শুরু থেকেই চিকিৎসা নিতে আসা স্থানীয়দের সাথে দূব্যবহারের অভিযোগ উঠে। বিশেষ করে স্থানীয়রা এমএসএফ হাসপাতালে চিকিংসা নিতে গিয়ে কর্মকর্তা কর্মচারীদের হাতে বেশ কয়েকবার লাঞ্চনার শিকার হয়েছে। ইতিপূর্বে চিকিৎসা না পেয়ে এক প্রবাসীর মৃত্যের ঘটনাও ঘটেছে এ হাসপাতালে। স্থানীয় জনগণ তাই কুতুপালং এমএসএফ হাসপাতালের নাম দিয়েছে নির্যাতনের হাসপাতাল হিসেবে।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...