প্রকাশিত: ২২/১০/২০১৮ ৮:০৭ এএম

উখিয়া নিউজ ডটকম :

বৌদ্ধদের ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে উখিয়ায় ৪৩টি বৌদ্ধ বিহারের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত ২১.৫ মে:টন চাউল বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২১ অক্টোবর (রবিবার) বিকেলে উখিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উখিয়া অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত চাউল বিতরণ ও মতবিনিময় সভায় উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নিকারুজ্জামান চৌধুরী বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার এই শ্লোগান নিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তিনি আরো বলেন, রোহিঙ্গা সমস্যার কারণে শুধুমাত্র কক্সবাজার জেলাবাসীর মাঝে দূর্গাপুজা ও প্রবারণা উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার বিতরণ করা হয়েছে। ইতিপূর্বে মুসলিমদের ঈদের সময়ও একই ভাবে উপহার বিতরণ করা হয়।

উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউ.পি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী তাঁর বক্তব্যে বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন অব্যাহত রেখে অসাম্প্রদায়িক চেতনায় দেশ পরিচালনা করছেন। তাঁর এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে আগামীতেও নৌকার বিজয় নিশ্চিত করে বাংলাদেশ আওয়ামী লীগকে সরকার গঠনের সহযোগিতার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দীর্ঘায়ু কামনা করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ বৌদ্ধ সমিতি যুব, কক্সবাজার জেলা সভাপতি এড. অনিল কান্তি বড়ুয়া, শিক্ষক সুবধন বড়ুয়া, সিএসবি ২৪ ডটকম সম্পাদক পলাশ বড়ুয়া, মধ্যরত্না রত্নাংকুর বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বিজন বড়ুয়া, উত্তর ভালুকিয়াপালং ভাবনা কেন্দ্রের প্রতিনিধি বাবুল বড়ুয়া।

এসময় উখিয়া উপজেলার ৪৩টি বৌদ্ধ বিহারের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভা শেষে প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানের দায়িত্বশীলদের মাঝে সমান ভাবে বিতরণ করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক মেধু কুমার বড়ুয়া।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার উখিয়া উপজেলার ১৫৬৭ বৌদ্ধ পরিবারের মাঝে প্রবারণা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত শুভেচ্ছা উপহার হিসেবে ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়।

পাঠকের মতামত