প্রকাশিত: ১৯/০৭/২০১৮ ৯:৪৩ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১২:৩২ এএম

ফারুক আহমদ, উখিয়া::
জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ নানা আয়োজনের মধ্য দিয়ে উখিয়ায় পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৯জুলাই) উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্দ্যেগে র‌্যালী, পোনা অবমুক্ত করণ ও আলোচনা সভা অনুষ্টিত হয়। এবারের প্রতিপাদ্য ছিল স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।
উপজেলা পরিষদের হল রুমে অনুষ্টিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার (ভূমি) একরামুল সিদ্দিক। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা শেখ মোঃ এরশাদ বিন শহীদ। বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ সাহাব উদ্দিন, উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) খাইরুজ্জামান। এসময় সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্বা, শিক্ষক, মৎস্য জীবি ও মৎস্য চাষিরা উপস্থিত ছিলেন। এর আগে বর্ণাঢ্য র‌্যালী শেষে উপজেলা পরিষদের ডরমেটরী পুকুরে বিভিন্ন জাতের পোনা অবমুক্ত করা হয়। অনুষ্টানটি পরিচালনা করেন, মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী সোলতান আহমদ।
উপজেলা মৎস্য কর্মকর্তা শেখ মোঃ এরশাদ বিন শহীদ জানান, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহ ব্যাপী কর্মসূচীর মধ্যে রয়েছে, মাইকিং, প্রামাণ্যচিত্র প্রদর্শন, ফরমালিন বিরোধী অভিযান, মোবাইল কোর্ট পরিচালনা, বিদ্যালয়ে বির্তক প্রতিযোগিতা, হাটবাজারে মৎস্য চাষ সম্পর্কে উদ্বুদ্বকরণ সভা ও সমাপনী এবং পুরুস্কার বিতরণ অনুষ্টানের আয়োজন করা হয়েছে।

পাঠকের মতামত