প্রকাশিত: ০৭/০৫/২০১৯ ৩:৩৫ এএম , আপডেট: ০৭/০৫/২০১৯ ১০:৩৫ এএম

উখিয়া নিউজ ডটকম::
এসএসসি,দাখিল/সমমান পরীক্ষার ফলাফল ৬মে প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে এবার শীর্ষে রয়েছে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ২৩৮জন ছাত্র/ছাত্রী, পাশ করেছে ২১৬জন, এ+ পেয়েছে ১৩জন, পাশের হার ৯০%। তার পাশাপাশি ২য় অবস্থানে রয়েছে আবুল কাশেম-নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়। ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় এ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ২৭৮জন, পাশ করেছে ২৪৮ জন, তৎমধ্যে এ+ পেয়েছে ১৩জন, পাশের হার ৮৯%। তৃতীয় স্থানে রয়েছে মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে ৮৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেছে, পাশ করেছে ৭১জন। পাশের হার ৮৫%। সোনারপাড়া উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছে ৩১২জন, পাশ করেছে ২৫৭জন, এ+ পেয়েছে ১জন, পাশের হার ৮২%। ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ গ্রহন করে ২৫৬জন, পাশ করেছে ১৯৪জন, তৎমধ্যে এ+ পেয়েছে ১জন, পাশের হার ৭৫%। পালং আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেন ২৮৪জন, পাশ করেছে ২১৫জন, তৎমধ্যে এ+ পেয়েছে ২জন। মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ৩১৫জন, পাশ করেছে ২০৯জন, এ+ পেয়েছে ২জন, পাশের হার ৬৬%। কুতুপালং উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ২১৯জন, পাশ করেছে ১৪৪জন, পাশের হার ৬৫%।
নূরুল ইসলাম চৌ:টেকনিক্যাল বিএম স্কুল এন্ড কলেজ থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছিল -৫৭ পাশ করেছে ৫৪জন পাশের হার -৯৫%। জালিয়াপালং উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ১২৭জন, পাশ করেছে ৮৩জন, পাশের হার ৬৫%। বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ৯৬জন, পাশ করেছে ৫৭জন, পাশের হার ৫৯%। উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৮৮জন পরীক্ষায় অংশ গ্রহন করেছিল কিন্তু পাশ করেছে ৫০জন, পাশের হার ৫৬%। থাইংখালী উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ৯৮জন, পাশ করেছে ৫৫জন, পাশের হার ৫৬%। পালংখালী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ১৯০জন, পাশ করেছে ৮৩জন, পাশের হার ৪৩%।
দাখিল পরীক্ষায় প্রকাশিত ফলাফলে এবার ফাতেমাতুজ জাহরা(রা) বালিকা দাখিল মাদরসা কোটবাজার
পরীক্ষার্থী ছিল ৪৭ জন, পাশ করেছে ৪৭জন, এ+ পেয়েছে ১জন, পাশের হার- ১০০%। মাদ্রাসা মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে উম্মে সালমা বালিকা মাদরাসা, পরীক্ষার্থী ছিল ১৩জন, পাশ করেছে ১৩জন, পাশের হার- ১০০%। তৃতীয় স্থানে আছে ফারির বিল আলিম মাদরাসা, পরীক্ষার্থী ছিল-১১৩জন, পাশ করেছে ১১১জন, পাশের হার-৯৮.২৩%। এছাড়াও রাাজা পালং ফাজিল মাদরাসা থেকে পরীক্ষার্থী ছিল ৮৬জন, পাশ করেছে ৮৩জন, তৎমধ্যে এ+ পেয়েছে ৬জন, পাশের হার-৯৬%। সোনার পাড়া দাখিল মাদরাসা থেকে পরীক্ষায় অংশগ্রহন করেছিল ৭৫জন,পাশ করেছে ৭২, এ+ পেয়েছে ৩জন, পাশের হার -৯৬%। টাইপালং হামেদিয়া মাদরাসা থেকে অংশ গ্রহন করেছিল ৪৩জন, পাশ করেছে৩৮জন, পাশের হার-৮৮.৩৭%। রুমখাঁ পালং আলিম মাদরাসা থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ৯৩জন, পাশ করেছে ৮৯, পাশের হার-৯৫%। এ+ পেয়েছে ৪জন। রাজা পালং বায়তুশ শরফ জব্বারিয়া বালিকা মাদরাসা থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ৩৪জন, পাশ করেছে৩২জন, পাশের হার-৯৪%। গয়ালমারা দাখিল মাদরাসা থেকে দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ৫২জন, পাশ করেছে ৫০, পাশের হার-৯৬%।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...