প্রকাশিত: ০৪/০৯/২০১৮ ১০:৩০ পিএম

শ.ম.গফুর,উখিয়া

কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের ১ নং ওয়ার্ডে স্বাধীনতার পর এই প্রথম উম্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়েছে।

৪ সেপ্টেম্বর সকাল ১১ টায় বালুখালী দাখিল মাদ্রাসা মিলনায়তনে স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনগণের চাহিদা নিরুপন প্রকল্প গ্রহণে জন অংশগ্রহণ মুলক উন্মুক্ত ওয়ার্ড সভায় সভাপতিত্ব করেন পালংখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ১ নং ওয়ার্ডের সদস্য নুরুল আবছার চৌধুরী।

ভারপ্রাপ্ত ইউপি সচিব আবু সুফিয়ানের সঞ্চালনায় উক্ত ওয়ার্ড সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.গফুর উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারস্থ ডিএফ.এলজিএসপি-৩ এর দায়ীত্ন প্রাপ্ত কর্মকর্তা আহসান উল্লাহ চৌধুরী মামুন,এনজিও সংস্থা আইওএম’র কমিউনিটি মোবাইলাইজার রুহি মেহনাজ ও রায়হান চৌধুরী।

এসময় পালংখালী ইউপির সদস্য যথাক্রমে মোজাফফর আহমদ, নুরুল আমিন, তোফাইল আহমদ,নুরুল হক, সোলতান আহমদ, সুশীল সমাজ প্রতিনিধি এম ছৈয়দ আলম( ঘুমধুম), হেলাল উদ্দিন আহমদ সদস্য বালুখালী কাসেমিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি সহ বিভিন্ন শ্রেনীর পেশার ব্যক্তিবর্গ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

সভায় এলজিএসপি’র আওতায় উম্মুক্ত বাজেট প্রস্তাবে বয়স্ক ভাতা,বিধবা ভাতা,মাতৃত্বকালীন ভাতা,পঙ্গু ভাতা,স্বামী পরিত্যক্ত ভাতা যথাযথ ভাবে বাস্তবায়নের উপর জোর দেন বক্তারা।

পাশাপাশি গ্রামীণ জনপদের সার্বিক উন্নয়ন কর্মকান্ড অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়নের দাবী করেন অনুষ্ঠানের সভাপতি ১ নং ওয়ার্ডের মেম্বার নুরুল আবছার চৌধুরী।

এক প্রতিক্রিয়ায় নুরুল আবছার চৌধুরী বলেন স্বাধীনতার পর এই প্রথম ১ নং ওয়ার্ডে বিরাজমান সমস্যা তুলে ধরে উম্মুক্ত আলোচনা সভায় বিভিন্ন দাবী উপস্থাপন করা হল।

সরকার কর্তৃক কি কি নাগরিক সুবিধা পাবে তার বিষদ বর্ণনা তুলে ধরে তৃণমুলের জনগণকে জানান দেওয়া হল।এতে শত-শত নারী-পুরুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...