প্রকাশিত: ১৪/০৭/২০২০ ৬:৫০ এএম , আপডেট: ১৪/০৭/২০২০ ৬:৫১ এএম

আবদুল্লাহ আল আজিজ::


কক্সবাজারের উখিয়ার বালুখালী এলাকায় অভিযান চালিয়ে ১০ হাজার ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‍্যাব ১৫।

গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে এ অভিযান চালানো হয়। উদ্ধারকৃত ইয়াবার মূল্য ৫০ লক্ষ টাকা বলে জানিয়েছেন র‍্যাব।

আটককৃত ব্যক্তিরা হলেন, একটি অনলাইন নিউজ পোর্টালের পরিচালক, পালংখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান বালুখালী পূর্ব পাড়া এলাকার মৃত নজির আহমদ চৌধুরীর ছেলে নুরুল আবছার চৌধুরী (৩৫) ও ২নং ওয়ার্ডের মৃত ইসলাম মিয়ার পুত্র জেলা কমিউনিটি পুলিশিং কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও উখিয়া উপজেলা শাখার অর্থ সম্পাদক নুরুল আলম চৌধুরী (৫১)।

র‍্যাব ১৫ সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে জনৈক নুরুল আবছার চৌধুরী বসতঘরের সামনে মাদক বিক্রয়ের জন্য অবস্থান করছে এ সংবাদে ভিত্তিতে র‍্যাবের আভিযানিক দল অভিযান পরিচালনা করলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় দুইজনকে আটক করা হয়েছে। পরবর্তীতে তাদের তল্লাশি করে একটি ব্লাংক চেক,সাক্ষরকৃত ৬ লক্ষ টাকার ব্যাংক চেক, ৩টি এটিএম কার্ড ও ২টি সাক্ষরকৃত ব্লাংক স্ট্যাম্প এবং ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

পরে ধৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে তারা দীর্ঘদিন ধরে মাদকদ্রব্য ব্যবসার সাথে জড়িত। উখিয়া-টেকনাফে থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে।

তিনি আরো জানান, আটককৃত মাদক ব্যবসায়ী ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্ত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত