প্রকাশিত: ২৩/০৭/২০১৬ ৯:০৬ পিএম

রফিক মাহামুদ
উখিয়া ,

উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেসা সরকারি মহিলা কলেজে সন্ত্রাস নাশকতা ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৩ জুলাই সকাল ১১ টার দিকে কলেজের হল রুমে কলেজের অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিন।

এ সময় তিনি বলেন, সারাদেশে যারা ইসলামের নাম দিয়ে দেশ দ্রোহী কর্মকান্ডে জড়িয়ে পড়েছে তারা দেশ ও সমাজের শুক্র তাই তাদের বিরোদ্ধে রুঁখে দাঁড়াতে হবে। অাগামি প্রজন্মের হাতে যেন সন্ত্রাসীদের তাবা স্পেষ করতে না পারে সেই দিকে অভিভাবকদের সচেতন ও সজাগ তাকারও অাহবান জানান তিনি।

সমাবেশে  বিশষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উখিয়া থানার অফিসার ইন চার্জ  মোঃ হাবিবুর রহমান ও উখিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রাইয়হানুল ইসলাম মিয়া। সমাবেশে ইসলামের আলোকে কোরঅান ও হাদিস থেকে জঙ্গীবাদ বিষয়ে বিস্তারিত  অালোচনা ককরেন, উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের ঈমাম মাওলানা আনোয়ার হোসাইন।

তিনি বলেন, সারা পৃথিবী জুড়ে অাজ যারা অশান্তি সৃষ্টি করারর ব্যর্থ চেষ্টা চলাচ্ছে তারা ইসলামের দুষমন। কারন ইসলাম হল শান্তির ধর্ম। সুতরাং ইসলাম ও মানবতাকে ধ্বংস করার জন্য এটি একটি ছড়যন্ত্র। তাছাড়া রাষ্ঠ্রের ও সরকারের ধারা বাহিক উন্নয়নকে বাধা গ্রস্ত করার জন্য বিভিন্ন ধর্মীয় বিদেশীদের উপর বার বার হামলা হত্যার মত মানবতা বিরোধী সন্ত্রাসী ও জঙ্গীগীবাদী কর্মকান্ডে জড়িয়ে পড়ছে গুটি কয়েক ছড় যন্ত্র কারি।

এসময় কলেজর শিক্ষক, অভিভাবক, বিভিন্ন ধর্মীয় নেতা, ঈমাম, শিক্ষার্থী বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

নিরাপত্তারক্ষীর কাজ করে বিশ্ববিদ্যালয়ে পড়েছেন, এখন বিসিএস ক্যাডার

গল্প-আড্ডায় বিশ্ববিদ্যালয়জীবনটা উপভোগের সুযোগ আবদুল মোত্তালিবের হয়নি। দুপুর গড়ালেই তাঁকে ছুটতে হতো কাজে। অসচ্ছলতার কারণে ...