প্রকাশিত: ১৬/১২/২০১৭ ৮:১৩ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৯:৩৪ এএম

বাংলাদেশে ইউএনএইচসিআর প্রতিনিধিত্ব

ভিসা নোটিশ ভিএ / এফটিএ / 043/2017

মহিলা প্রার্থীরা আবেদন করতে দৃঢ়প্রতিজ্ঞ

ইউএনএইচসিআরএল বাংলাদেশ নিম্নলিখিত পদগুলির জন্য যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করে:

পোস্টের শিরোনাম: সহকারী মানসিক স্বাস্থ্য কর্মকর্তা
অবস্থান: ইউএনএইচসিআর সাব অফিস, কক্সবাজার, বাংলাদেশ
শূন্য সংখ্যা: 1
সময়কাল: প্রাথমিকভাবে 3 মাস
দায়িত্বের মধ্যে প্রবেশের তারিখ: যত তাড়াতাড়ি সম্ভব
শ্রেণী এবং শ্রেনী: জাতীয় অফিসার, নোয়া (অস্থায়ী) অ্যাপয়েন্টমেন্ট)
সমাপ্তি তারিখ: 23 ডিসেম্বর 2017
সাংগঠনিক প্রসঙ্গ:

মানসিক স্বাস্থ্য এবং মনোসামাজিক সহায়তা ‘(এমএইচপিএসএস) মানসিক প্রতিবন্ধকতা রক্ষা এবং / অথবা মানসিক ব্যাধি বা প্রতিরোধ বা প্রতিরোধ করার লক্ষ্যে যেকোনো ধরনের স্থানীয় বা বাইরের সমর্থন বর্ণনা করে’। সুতরাং, সংজ্ঞা দ্বারা, একটি বহু-ক্ষেত্রীয় সমস্যা। ইউএনএইচসিআর এবং অংশীদারদের কর্মের মধ্যে, এমএইচপিএসএস কার্যক্রমগুলি পৃথক খাত গঠন করে না, তবে প্রধানত বিদ্যমান সেক্টরে এবং স্বাস্থ্য ক্ষেত্র, যেমন- স্বাস্থ্য, পুষ্টি, কমিউনিটি ভিত্তিক সুরক্ষা, শিশু সুরক্ষা, এবং এসজিবিবি-তে কাজ ক্ষেত্রের মধ্যে উপলব্ধ। মাল্টিসেক্টর্যাল এমএইচপিএসএস দলটি পাবলিক হেলথ ইউনিটের ভিতরে স্থাপন করা হয়েছে এবং অন্যান্য প্রাসঙ্গিক ইউনিটের সুরক্ষা ও কর্মসূচিতে শক্তিশালী কার্যকরী সম্পর্ক রয়েছে।

সহকারী মানসিক স্বাস্থ্য কর্মকর্তা (সহকারী এমএইচ অফিসার) কক্সবাজারে বর্তমান জরুরী সময়ে ইউএনএইচসিআর-এর প্রচেষ্টাকে সমর্থন করে যাতে মানসিক স্বাস্থ্য স্বাস্থ্যসেবা প্রতিক্রিয়াতে সুসংহত হয় তা নিশ্চিত করতে সহায়তা করে।
সহকারী এমএইচ অফিসার পাবলিক হেলথ ইউনিটের অংশ এবং সামগ্রিক জনস্বাস্থ্য প্রতিক্রিয়া, এবং বিশেষ করে মানসিক স্বাস্থ্যের অংশ হিসাবে মানসিক স্বাস্থ্য এবং মনোবিজ্ঞান সহায়তা অফিসারের কাছ থেকে সরাসরি তত্ত্বাবধান ও নির্দেশনা পাবে। কার্যকরী রিপোর্টিং মানসিক স্বাস্থ্য এবং মনোবিজ্ঞানসংক্রান্ত সহায়তা অফিসারের কাছে।
সহকারী মানসিক স্বাস্থ্য কর্মকর্তা এক সমন্বিত ‘মাল্টিসেক্টর্যাল এমএইচপিএসএস দলের অংশ হিসাবে এমএইচপিএসএস দলের অন্য সদস্যদের সাথে ঘনিষ্ঠ সমন্বয়ের কাজটি করবেন।
‘মাল্টিসেক্টর্যাল এমএইচপিএসএস টিমের মধ্যে সহকারী এমএইচ অফিসার স্বাস্থ্যসেবার সাথে সরাসরি সম্পর্কিত কর্মকাণ্ডের উপর ফোকাস করবে যেমন মানসিক স্বাস্থ্যসেবার স্বাস্থ্যসেবা কর্মীদের প্রশিক্ষণের এবং তত্ত্বাবধানে, মানসিক স্বাস্থ্য প্রতিবেদনের দিক, ঔষধের প্রবর্তন এবং তাদের সাথে যোগাযোগ নিশ্চিত করা। সাধারণ স্বাস্থ্য খাতে
সাধারণ কাজ:

কার্যকরী বিবৃতি।

দায়িত্ব

ইউএনএইচসিআর-এর নীতিমালা, মান এবং পদ্ধতিগুলি এমএইচপিএসএস প্রায় ক্রমাগত এবং সুসঙ্গতভাবে প্রয়োগ করা হয়।
শরণার্থী জনসংখ্যার জন্য স্বাস্থ্য সুবিধার কর্মচারীদের মধ্যে মানসিক স্বাস্থ্যের ক্ষমতা তৈরি করা হয়।
মানসিক স্বাস্থ্য স্বাস্থ্য সহযোগীদের স্বাস্থ্য তথ্য ব্যবস্থার মধ্যে একত্রিত করা হয়।
মানসিক স্বাস্থ্যের কাছাকাছি ক্লিনিকাল তত্ত্বাবধান এবং প্রযুক্তিগত সহায়তা স্বাস্থ্যকর্মীদেরকে প্রদান করা হয়।
দায়িত্ব

মানসিক স্বাস্থ্য এবং মনোবিজ্ঞান সমর্থক অফিসারের সরাসরি তত্ত্বাবধানে পদত্যাগকারী নিম্নলিখিত দায়িত্ব পালন করবেন:

এমএইচএপিএপি মানবাধিকার হস্তক্ষেপ গাইড (মানসিক, স্নায়ুবিজ্ঞান এবং মানবিক সেটিংস, ডব্লুএ / ইউএনএইচসিআর, ২015) এর পদার্থ ব্যবহারের শর্তগুলির ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট এবং অন্যান্য সরঞ্জামগুলির সাথে প্রশিক্ষণের মাধ্যমে স্বাস্থ্যসেবা কর্মীদের (ডাক্তার ও নার্সদের) গড়ে তুলুন।
মানসিক স্বাস্থ্যের যত্ন সম্পর্কে স্বাস্থ্যসেবা কর্মীদের ক্লিনিকাল তত্ত্বাবধান এবং সহায়তা সংগঠিত;
মানসিক স্বাস্থ্যের ওপর নজরদারি করা, প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে সাধারণ স্বাস্থ্যসেবা প্রক্রিয়ার সহ, প্রজনন ও শিশুস্বাস্থ্য এবং মানসিক স্বাস্থ্যের জন্য সরকারি হাসপাতালের চিকিৎসা রেফারালসহ সরকারি হাসপাতালগুলিতে নজরদারি করা।
স্বাস্থ্য তথ্য ব্যবস্থা (এইচআইএস) এর মানসিক স্বাস্থ্য উপাদানের সঠিক ব্যবহার নিশ্চিত করার জন্য বাস্তবায়নকারী অংশীদারকে সহায়তা প্রদান, বার্ষিক ইউএনএইচসিআর রিপোর্টের তথ্য সংগ্রহ করে, মাসিক স্বাস্থ্য সংক্রান্ত ডেটা পর্যালোচনা ও বিশ্লেষণ করে, এবং ক্যাম্পে মানসিক স্বাস্থ্য পরিস্থিতির বার্ষিক রিপোর্টগুলি কম্পাইল করা ।
সম্প্রদায়ের প্রাথমিক স্বাস্থ্যসেবা ব্যবস্থায় এবং প্রাথমিক স্বাস্থ্যসেবা ব্যবস্থার থেকে রেফারেল পাথগুলি গুরুতর মানসিক স্বাস্থ্যের অবস্থার জন্য যারা এই প্রয়োজন তাদের মধ্যম পরিচর্যাতে কাজ করার উপর কাজ করে।
স্বাস্থ্য সমন্বয় এবং পরিকল্পনা বৈঠকে মানসিক স্বাস্থ্যের দিকগুলি উপস্থাপন
কর্তৃত্ব

মানসিক স্বাস্থ্যের পাশাপাশি স্বাস্থ্য অংশীদারদের প্রযুক্তিগত দিকনির্দেশনা প্রদান করুন।
সুপারভাইজার দ্বারা অনুরোধকৃত স্থানীয় কর্তৃপক্ষ এবং অংশীদারদের সাথে নিয়মিত যোগাযোগ রাখুন।
স্বাস্থ্য সমন্বয় সভাগুলিতে ইউএনএইচসিআর এমএইচপিএসএস দলের প্রতিনিধিত্ব করে, সুপারভাইজার দ্বারা অনুরোধ করা হয়।
প্রয়োজনীয় ন্যূনতম যোগ্যতা এবং পেশাদারী অভিজ্ঞতা প্রয়োজন।

BMDC নিবন্ধীকরণের সাথে মেডিকেল ডাক্তার
, মানসিক স্বাস্থ্যসেবা পরিষেবাগুলির বিধানের সাথে অভিজ্ঞতা। মানসিক স্বাস্থ্যসেবার স্নাতকোত্তর প্রশিক্ষণ, সর্বোপরি পাবলিক হেলথের স্নাতক ডিগ্রি সহ।
মানসিক স্বাস্থ্যসেবার সেটিংসে ন্যূনতম 1 বছরের অভিজ্ঞতা।
কম্পিউটার দক্ষতা (এমএস অফিস এবং মানুষ নরম অ্যাপ্লিকেশন)।
দৃঢ় আন্তঃব্যক্তিগত এবং যোগাযোগ দক্ষতা।
একটি দলের পরিবেশে অন্যদের সাথে কাজ করার ক্ষমতা প্রদর্শনের ক্ষমতা।
ভাল প্রশিক্ষণ দক্ষতা
প্রমাণিত পরিচালনগত দায়িত্ব।
চমৎকার কথ্য এবং ইংরেজী এবং বাংলা লিখিত।
ডেসিরেবল যোগ্যতা এবং সংযোজন

শরণার্থী এবং / অথবা স্থানচ্যুতির পরিস্থিতি নিয়ে কাজ করার অভিজ্ঞতা একটি সম্পদ হবে।
ক্রান্তীয় ভাষা বা রোহিঙ্গা ভাষার দক্ষতা একটি সম্পদ।
আবেদন জমা দেওয়া:
উপরের প্রয়োজনীয়তাগুলি পূরণের আগ্রহী প্রার্থীদেরকে অনুরোধ করা হয় তাদের পূর্ণাঙ্গ ব্যক্তিগত ইতিহাস ফর্ম (পি 11) এবং অনলাইন ইউএনএইচসিআর বাংলাদেশ চাকুরি পোর্টাল www.unhcr.io/jobs এর মাধ্যমে প্রেরণার চিঠি।

Shortlisted প্রার্থীদের একটি সাক্ষাত্কার এবং লিখিত পরীক্ষা জন্য বসতে প্রয়োজন হতে পারে। শুধুমাত্র বাছাই করা প্রার্থীদের অবহিত করা হবে। কোন দেরী অ্যাপ্লিকেশন গ্রহণ করা হবে।

ইউএনএইচসিআর একটি সমান সুযোগ নিয়োগকর্তা এবং নিয়োগ প্রক্রিয়া (আবেদন, ইন্টারভিউ সাক্ষাত্কার, প্রক্রিয়াকরণ, প্রশিক্ষণ বা অন্য কোন ফি) যে কোনও পর্যায়ে ফি গ্রহণ করে না।

আবেদনপত্র দাখিলের সময়সীমা: 23 ডিসেম্বর 2017

পাঠকের মতামত

নিয়োগ দিচ্ছে ব্র্যাক, রয়েছে আকর্ষণীয় সুযোগ-সুবিধা

সরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির প্রগতি, মাইক্রোফাইন্যান্স বিভাগ ট্রেইনি ক্রেডিট অফিসার ...

প্ল্যান ইন্টারন্যাশনালে চাকরি,জানতে হবে কক্সবাজার স্থানীয় ভাষা

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির এমসি সেকেন্ডারি বিভাগ টেকনিক্যাল ...

কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডে চাকরি, লাগবে না অভিজ্ঞতা,কর্মস্থল: উখিয়া

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থাটি কক্সবাজারে ‘কম্প্রিহেনসিভ, ইন্টিগ্রেটেড মাল্টিসেক্টর ...

ম্যানেজার পদে নিয়োগ দেবে আইআরসি, থাকছে না বয়সসীমা, কর্মস্থল: কক্সবাজার

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে (আইআরসি) ‘ইন্টারপ্রেটার সার্ভিস ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৭ ...