প্রকাশিত: ০৯/০৯/২০১৮ ৬:২৭ পিএম

আন্তর্জাতিক ডেস্ক ::
আবখাজিয়ার প্রধানমন্ত্রী গেনাডি গাগুলিয়া এক গাড়ি দুর্ঘটনায় নিহত হয়েছেন। সিরিয়ায় রাষ্ট্রীয় সফর শেষে রাশিয়ার সোচি বিমানবন্দর হয়ে নিজ দেশে ফেরার পথে দুর্ঘটনায় তার মৃত্যু হয়।

শনিবার রাতে সিরিয়া থেকে সোচি বিমানবন্দরে অবতরণ করে সেখান থেকে আবখাজিয়ার উদ্দেশে রওনা হয় প্রধানমন্ত্রী গাগুলিয়ার (৭০) গাড়িবহর। স্থানীয় সময় রাত ১০টার দিকে আবখাজিয়ার গুডাউটা জেলায় ঢোকার পর মুসেরা অঞ্চলের একটি পুলিশ পোস্ট পার হওয়ার সময়ই দুর্ঘটনায় পড়ে গাড়িবহরটি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, উল্টোদিক থেকে আসা একটি গাড়ি হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িবহরের একটি গাড়িকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। পরে জানা যায়, ওই গাড়িতেই ছিলেন গাগুলিয়া।

একই গাড়িবহরের অন্য একটি গাড়িতে করে ফিরছিলেন দেশটির প্রেসিডেন্ট রাউল খাজিমবা। তবে তিনি কোনো আঘাত পাননি।

আবখাজিয়া জর্জিয়া থেকে বিচ্ছিন্ন এবং রাশিয়ার অলিম্পিক শহর সোচি লাগোয়া একটি স্বঘোষিত প্রজাতন্ত্র। দেশটিকে রাশিয়া, সিরিয়া, ভেনেজুয়েলা, নিকারাগুয়া, নাউরু, নাগোর্নো-কারাবাখ, সাউথ ওসেটিয়া এবং ট্রান্সনিস্ট্রিয়া স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। কিন্তু আনুষ্ঠানিকভাবে আবখাজিয়া এখনো জর্জিয়ারই একটি অংশ।

পাঠকের মতামত

ফেসবুকে রোহিঙ্গাদের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য ছড়ানোয় সেনাবাহিনীর হাত ছিল

২০১৭ সালে মুসলিম সংখ্যালঘুদের ওপর সহিংসতার আগে রোহিঙ্গাদের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য ছড়ানোর জন্য যে কয়েক ...

আশ্রয় নেওয়া বিজিপিদের বিনিময়ে বাংলাদেশি বন্দি মুক্তি দেবে মিয়ানমার

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) সদস্যদের ফেরানোর বদলে দেশটির জান্তা সরকারের কারাগারে থাকা ...

মিয়ানমারের পরবর্তী নির্বাচন দেশব্যাপী নাও হতে পারে: জান্তা প্রধান

মিয়ানমারে শান্তি ও স্থিতিশীলতা ফিরলে নির্বাচন আয়োজনের পরিকল্পনা রয়েছে ক্ষমতাসীন জান্তা সরকারের। তবে সে নির্বাচন ...

এমভি আবদুল্লাহতে বিমান বিধ্বংসী অস্ত্র বসিয়েছে জলদস্যুরা

সোমালি জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর গতিবিধি পর্যবেক্ষণ করছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নিজস্ব ...