প্রকাশিত: ০১/০৭/২০২২ ৬:৩৮ পিএম

আগামীকাল শনিবার শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যে তিন ম্যাচের টি২০ সিরিজ। এরমধ্যে দুটি ম্যাচ হবে ডোমিনিকায়। এজন্য গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে সেন্ট লুসিয়ার ক্যাস্ট্রিস বন্দর থেকে ফেরি যোগে ডোমিনিকার উদ্দেশে যাত্রা শুরু করেবাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু উত্তাল সমুদ্র পথে বিশালাকার ঢেউ দেখে আতঙ্কিত হয়ে পড়েন ক্রিকেটাররা। এসময় পেসার শরিফুল ইসলাম ও নুরুল হাসান সোহান অসুস্থ হয়ে পড়েন।

ক্রিকেট দল সূত্রে জানা গিয়েছে, সেন্ট লুসিয়া থেকে বের হয়ে যখন আটলান্টিক পাড়ি দিচ্ছে ফেরি, তখনি মূলত সমস্যা শুরু হয়। বিশালাকার ঢেউ দেখে আতঙ্কিত হয়ে পড়েন অনেকে। শরিফুল ও সোহান অসুস্থ হয়ে পড়েন। তারা বমিও করেন এসময়। এ ছাড়া অস্বস্তিতে থাকেন টি২০ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, খোদ ম্যানেজার নাফিস ইকবাল। ম্যাসেজম্যান সোহেল আতঙ্কে ডেকেই ঘুমিয়ে পড়েন।

তবে অসুস্থ হলেও ডোমিনিকায় পৌঁছেছেন শেষ পর্যন্ত। আতঙ্ক কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার চেষ্টা করছেন। গণমাধ্যমকে তাসকিন আহমেদ জানান, বড় কোনো দুর্ঘটনা ছাড়াই শেষ পর্যন্ত পৌঁছাতে পেরেছি। যারা অসুস্থ হয়েছেন তারা এখন ভাল আছেন।

বাংলাদেশ দলের যাত্রা শুরুর কথা ছিল একদিন আগেই। কিন্তু হঠাত্ করে উত্তাল হয়ে ওঠে আটলান্টিক। শঙ্কা দেখা দেয় হ্যারিকেনের। যার প্রভাব পড়েছিল সেন্ট লুসিয়া টেস্টে। সাগর উত্তাল থাকায় একদিন পিছিয়ে দেয়া হয় সমুদ্রযাত্রা। বাংলাদেশ অনুশীলন শুরু করে সেন্ট লুসিয়াতেই। প্রথমদিন অনুশীলন করে বৃহস্পতিবার রওনা দেয়। সেন্ট লুসিয়া থেকে ডোমিনিকার দূরত্ব ১৭৩ কিলোমিটার। সমুদ্রের হিসাব ধরলে ৭৭ নটিক্যাল মাইল। এই ফেরিযাত্রায় সময় লাগে পাঁচ ঘণ্টার মতো।

সেন্ট লুসিয়া থেকে বিমানেও যাত্রা করা যায়। তবে সেটি আয়োজন করে স্বাগতিক বোর্ড। উইন্ডিজ বোর্ড ফেরির আয়োজন করেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সম্মতি দিয়েছে তাতে। দলের সবারই এই ফেরিযাত্রা প্রথম! শেষ পর্যন্ত অসুস্থ হয়ে পড়েন ক্রিকেটাররা।

বাংলাদেশে দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলও ছিল। ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করে তাদের সঙ্গে থাকা ধারাভাষ্যকার আতহার আলী খান লেখেন, ফেরিতে করে ভয়ঙ্কর যাত্রা শুরু করার আগে। যাত্রার পরের সময়টা আসলেই বাংলাদেশ দলের জন্য ছিল ভয়ঙ্কর।

ডোকিনিকায় একদিন অনুশীলনের সুযোগ পাবেন লাল সবুজের প্রতিনিধিরা। আগামীকাল বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে সফরকারীরা। পরদিন একই সময়ে হবে দ্বিতীয় টি২০ ম্যাচ। সিরিজের শেষ ম্যাচ হবে গায়নায়।

পাঠকের মতামত