প্রকাশিত: ২০/০৯/২০১৮ ১০:২১ পিএম

ডেস্ক রিপোর্ট ::
আগামী রোববার ওবায়দুল কাদেরের নেতৃত্বে নির্বাচনীয় সফরে কক্সবাজার আসছে আওয়ামী লীগের সাংগঠনিক টিম। এই সফর ঘিরে ব্যাপক তৎপর হয়ে উঠেছে নৌকার মনোনয়ন প্রত্যাশীরা।

আওয়ামী লীগের একটি সূত্র বলছে, নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক টিমের এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। সফরে কেন্দ্রীয় নেতৃবৃন্দ বুঝতে সক্ষম হবে, মনোনয়ন প্রত্যাশীদের কার জনপ্রিয়তা কতটুকু। কেন্দ্রীয় নেতাদের বক্তব্যে নির্বাচনের দিকনির্দেশনারও ইঙ্গিত থাকবে। তাই সফরটি মনোনয়ন প্রত্যাশীদের জন্য একটি অগ্নিপরিক্ষাও বটে। এছাড়াও কেন্দ্রীয় নেতাদের এই সফর নৌকার ভোট বাড়াতেও কার্যকর ভূমিকা রাখবে।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, আগামী রোববার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি সাংগঠনিক টিম কক্সবাজার সফরে আসছেন।

ওই টিমে আরও থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত) এনামুল হক শামীম, আরেক সাংগঠনিক সম্পাদক চট্টগ্রামের প্রয়াত মেয়র মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার মুহিবুল চৌধুরী নওফেল, উপপ্রচার সম্পাদক আমিনুল হক
আমিন, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ আরও অনেকে।

সূত্র আরও জানায়, কেন্দ্রীয় সাংগঠনিক টিমের আপাতত চকরিয়া পৌর বাসটার্মিনাল, কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও আদর্শ উচ্চবিদ্যালয়ের মাঠ এবং রামুতে একটি জনসভায় যোগদানের কথা রয়েছে।

সফরকে ঘিরে মনোনয়ন প্রত্যাশীরা যেমন তৎপর হয়ে উঠেছে তেমনি সফর সফল করতে প্রস্তুতি নিচ্ছে জেলা-উপজেলা ও পৌর আওয়ামী লীগ। সেখানে তিনি জনসভা সফল করতে সর্বস্তরের নেতাকর্মীদের আহ্বান জানান।

জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতার সাথে কথা হলে তারা জানান, কেন্দ্রীয় নেতাদের সফরটি হবে আগামী নির্বাচনের জন্য একটি মাইল ফলক। জনসভা থেকে কেন্দ্রীয় নেতারা মনোনয়ন প্রত্যাশীদের বিষয়ে অনেক কিছু ধারণা নেবেন। তাই সফরকে ঘিরে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ বেশি দেখা যাচ্ছে।

পাঠকের মতামত

কক্সবাজারে আজরাইল গ্রেফতার

কক্সবাজারের মহেশখালীর আলোচিত সিরিয়ার কিলার মো. লোকমান ওরফে আজরাইলকে গ্রেফতার করেছে র‍্যাব। দীর্ঘ দুই দশক ...

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...