প্রকাশিত: ০৬/০৮/২০১৮ ৫:১৫ পিএম , আপডেট: ১৬/০৮/২০১৮ ১১:৪৩ পিএম

ঢাকা: ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে গুজব ও উসকানি ছড়ানোর অভিযোগে প্রখ্যাত আলোকচিত্রী ও দৃকের প্রতিষ্ঠাতা শহীদুল আলমের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদনও করেছে পুলিশ।

সোমবার (৬ আগস্ট) বিকেলে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) উত্তরের পুলিশ পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে রমনা থানায় মামলাটি দায়ের করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মিডিয়া শাখার উপকমিশনার মাসুদুর রহমান সারাবাংলা’কে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শহীদুল আলমের বিরুদ্ধে আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করা হয়েছে (মামলা নম্বর ৫)। পরে তাকে আদালতে পাঠানো হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক আরমান আলী তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেছেন।

এর আগে, রোববার (৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে শহীদুল আলমকে তার বাসা থেকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

পুলিশের অ্যাডিশনাল কমিশনার কাজী শফিউল আহমেদের বরাত দিয়ে শহীদুল আলমের স্ত্রী অধ্যাপক রেহনুমা আহমেদ সারাবাংলা’কে বলেন, একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রচারিত বক্তব্যের পরিপ্রেক্ষিতে শহীদুল আলমকে আটক করা হয়েছে। সোমবার দুপুরের দিকে তিনি নিজেও মুখ্য মহানগর হাকিমের আদালতে পৌঁছেছেন বলে জানান। এ সময় সুপ্রিম কোর্টের দুই আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া তার সঙ্গে ছিলেন বলে জানান তিনি।

পাঠকের মতামত

আশ্রয় নেওয়া বিজিপিদের বিনিময়ে বাংলাদেশি বন্দি মুক্তি দেবে মিয়ানমার

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) সদস্যদের ফেরানোর বদলে দেশটির জান্তা সরকারের কারাগারে থাকা ...

রোহিঙ্গাদের জন্য ইউএনডিপির বড় তহবিল গঠনে প্রধানমন্ত্রীর আহ্বান

রোহিঙ্গাদের সহায়তায় বড় আকারের আন্তর্জাতিক তহবিল গঠনের উদ্যোগ নিতে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) প্রতি আহ্বান ...