প্রকাশিত: ২৯/০৫/২০১৬ ৯:৩৩ পিএম
mustafiz_129627নিউজ ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) একটি মাত্র ম্যাচ খেলতে পারেননি তিনি। পুরো ক্রিকেট বিশ্বই জানতে আগ্রহী হয়ে ওঠে কী হলো কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের। যখনই জানা গেল তাঁর হ্যামস্ট্রিংয়ের চোটটা খুব একটা গুরুতর নয়, তখন কিছু স্বস্তি এলো মুস্তাফিজ ভক্তদের মনে।

এবার নতুন খবর হলো, সব সংশয় এবং হাতাশাকে দূরে ঠেলে শেষ পর্যন্ত মাঠে নামছেন হালের বোলিং বিস্ময়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে সানরাজার্স হায়দরাবাদে প্রথম একাদশে রাখা হয়েছে তাঁকে। আর এই ম্যাচে তাঁর দল হায়দরাবাদ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে।

অবশ্য এর আগেই নিজের ভেরিফাইড ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়ে নিশ্চিত করেছেন, ফাইনালে আজ কোহলি-গেইল-ডি ভিলিয়ার্সদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে একাদশে থাকছেন মুস্তাফিজুর রহমান। আজ রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৫১ মিনিটে নিজের ফেসবুক পেজে মুস্তাফিজ লিখেছেন, ‘মুস্তাফিজ ভক্তদের জন্য সুখবর, আজকের ফাইনাল ম্যাচে খেলবে মুস্তাফিজ।’

গ্রুপ পর্বের দুটি ম্যাচে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ভালো বল করেছিলেন মুস্তাফিজ। প্রথম ম্যাচে চার ওভার বল করে মাত্র ২৬ রানের বিনিময়ে নিয়েছিলেন ডি ভিলিয়ার্স ও শেন ওয়াটসনের উইকেট। সেই ম্যাচে ২২৭ রানের পাহাড় গড়ে ব্যাঙ্গালোর জিতেছিল ৪৫ রানে। আর ফিরতি লেগের ম্যাচে মুস্তাফিজ তুলে নিয়েছিলেন বিরাট কোহলির উইকেট। মাত্র ১৪ রান করে সাজঘরে ফিরতে হয়েছিল কোহলিকে। আর সে ম্যাচে হায়দরাবাদ ১৫ রানে জিতেছে।

আইপিএলে এর আগে টানা ১৫ ম্যাচে খেলেছেন হালের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমান। ১৬ উইকেট নিয়ে শীর্ষ দশ বোলারের তালিকায় ছয় নম্বরে আছেন মুস্তাফিজ। শুধু তাই নয়, আইপিএলের সর্বোচ্চ ১০ ম্যাচ খেলা বোলারদের মধ্যে তাঁর ইকোনমি সবচেয়ে কম, ৬.৭৩।

পাঠকের মতামত