৯ম বর্ষে পদার্পণ উপলক্ষে সবার প্রতি রইল ফুলেল শুভেচ্ছা

৮ পেরিয়ে ৯ম বর্ষে উখিয়া নিউজ ডটকম

আবদুল্লাহ আল আজিজ,উখিয়া নিউজ ডটকম::
আজ ১১ সেপ্টেম্বর ৮ পেরিয়ে ৯ম বর্ষে পা পড়লো কক্সবাজার জেলার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল উখিয়া নিউজ ডটকমের । সংবাদের যথার্থতা ও বস্তুনিষ্ঠতাকে সঙ্গে নিয়ে দৃঢ়তায় এগিয়ে চলার অঙ্গীকার উখিয়া নিউজ ডটকমকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

পাঠকের প্রতি দায়বদ্ধতা ও দায়িত্বশীল সাংবাদিকতার মেলবন্ধনে ‘সঠিক’ খবর প্রকাশের মাধ্যমে আস্থার জায়গা তৈরি করেছে এই অনলাইন পত্রিকাটি। ২০১০ সালের এইদিনে যাত্রা শুরু করেছিল প্রতিষ্ঠানটি।

উখিয়া নিউজ ডটকম প্রচলিত অনলাইন পোর্টালের মতো নয়, এটি একটি মাল্টিমিডিয়া। সংবাদ ছাড়াও প্রয়োজনীয় অডিও-ভিডিও উপস্থাপনের পাশাপাশি প্রতিষ্ঠানটি নিয়মিত সংবাদ ছাড়া গুরুত্বপূর্ণ বিষয় গুলো ফেসবুক লাইভ প্রচার করে থাকে।

উখিয়া নিউজ ডটকমের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে প্রতিষ্ঠানটির সম্পাদক ওবাইদুল হক চৌধুরী বলেন বলেন, ‘৮ বছর পেরিয়ে ৯ বছরে পা রাখলো উখিয়া নিউজ ডটকম। আপনাদের ভালবাসায় এতদূর আশা। ৯ম বর্ষে পদার্পণ উপলক্ষে সবার প্রতি রইল ফুলেল শুভেচ্ছা। উখিয়া নিউজ ডটকম এই ৮ বছরে কী কী দেওয়ার চেষ্টা করেছে, তা পাঠকই ভালো বলতে পারবেন। তবে আমরা চেষ্টা করেছি, কোনও ব্যক্তি বা সংগঠনের পক্ষ অবলম্বন না করে বস্তুনিষ্ঠ খবর উপস্থাপন করতে। আমরা চেষ্টা করেছি নির্ভুল সংবাদ উপস্থাপনের।’ তিনি আরও বলেন, ‘উখিয়া নিউজ ডটকম চেষ্টা করেছে এ সময়ে কোনও অযৌক্তিক, অনৈতিক অনুরোধকে স্পর্শ করতে না দেওয়ার। আমাদের আরও বেশি চেষ্টা থাকবে তথ্য যাতে নির্ভুল হয়। কোনোরকম ফেক নিউজের দ্বারা আমরা যেন প্রভাবিত না হই।’

উখিয়া প্রেসক্লাবের সভাপতি ও উখিয়া নিউজ ডটকমের নির্বাহী সম্পাদক সরওয়ার আলম শাহীন জন্মদিনের এই শুভক্ষণে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘৮ বছর পথ খুবই ছোট। আবার দায়িত্বের দিকে এগিয়ে চলারও। উখিয়া নিউজ ডটকম অবিচল থাকুক তার কম কথায় সব কথা বলায়। একইসঙ্গে প্রকৃত সাংবাদিকতার নৈতিকতা দৃঢ়তায়।’ তিনি আরও বলেন, ‘ভালো সংবাদ হোক কিংবা মন্দ সংবাদ, নিশ্চিত না হয়ে তা উপস্থাপন নয়–এই নীতি ধরে রাখার পথে লড়াই করবেন যে কর্মীরা, গণমাধ্যমের ভবিষ্যৎ তাদের হাতেই থাকবে।’

৮ বছর পেরিয়ে ৯ বছরে পা দেওয়াটা একটি নিউজ পোর্টালের সক্ষমতা প্রমাণ করে উল্লেখ করে উখিয়া নিউজ ডটকমের বার্তা সম্পাদক ফারুক আহমদ বলেন, ‘উখিয়া নিউজ ডটকম’ ইতোমধ্যে পাঠকের আস্থা অর্জন করতে পেরেছে। কারণ, তারা সংবাদের যথার্থতা ও বস্তুনিষ্ঠতা বজায় রাখে। উখিয়া নিউজ ডটকম এই ধারা অব্যাহত রাখবে।