স্ত্রীর সমর্থনও পেলেন মাশরাফী

ক্রিকেটকে একদিন বিদায় বলতে হবে, বিদায় বললে তো আর গায়ে উঠবে না লাল-সবুজের প্রিয় জার্সিটা। বিদায় না বললেও এটা বলাই যায় মাশরাফী বিন মোর্ত্তজার আন্তর্জাতিক ক্যারিয়ার এখন শেষের পথে। বাংলাদেশ ক্রিকেটে এখন পর্যন্ত সর্বোচ্চ সফলতা এসেছে তো তার হাত ধরেই। অথচ তাকেই কী না উপেক্ষিত হতে হয়েছে ক্যারিয়ারের শেষ বিকেলে এসে। বাদ পড়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল থেকে। যদিও ব্যপারটা মাশরাফী বিন মোর্ত্তজা পেশাদারী ভাবেই নিয়েছেন। জানিয়েছেন, লক্ষ্য খেলা চালিয়ে যাওয়া।

কিন্তু আর কখনও জাতীয় দলে খেলতে পারবেন কী না মাশরাফী সেটা কেউই জানেন না। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ভবিষ্যতের কথা ভেবে মাশরাফীকে বাদ দেয়া হয়েছে সম্মিলিত সিদ্ধান্তে।

বিসিবির নির্বাচকদের ভাষ্যমতে আপাতত বলাই যায়, জাতীয় দলের পথ বন্ধ মাশরাফীর জন্য। কিন্তু নাছোড়বান্দা মাশরাফী আকারে ইঙ্গিতে বুঝিয়েছেন তিনি হাল ছাড়ছেন না এখনই। মাশরাফীর এমন সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন সহধর্মীনি সুমনা হক। কদিন আগে একটি গণমাধ্যমে দেয়া সাক্ষাতকারে মাশরাফি বলেন, আমি আমার সিদ্ধান্ত নিতে কাউকে জিজ্ঞেস করা প্রয়োজন মনে করি না। আমার পরিবারকেও না।

তাই তো মাশরাফীর সিদ্ধান্ততে সমর্থন করা ছাড়া ছাড়া পথ নেই পরিবারেরও। বুধবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুমনা হক লিখেছেন, সৃষ্টিকর্তাই সব ঠিক করে দেন। আপনিই আপনার ভবিষ্যতের সব সিদ্ধান্ত নেয়ার জন্য যথেষ্ট, অন্য কেউ নয়।

‘এই যুদ্ধের তুমি সৈনিক, তুমি সেনাপতি, তুমিই রাজা। শুধুমাত্র সৈনিক ভাবাটা বোকামি, ভুলটা তাদেরই। সৃষ্টিকর্তাই সব ঠিক করে দেবন। আপনিই আপনার ভবিষ্যতের সব সিদ্ধান্ত নেয়ার জন্য যথেষ্ট, অন্য কেউ নয়। সবাই জানে আপনি কতটা প্রতিজ্ঞাবদ্ধ, সময় সব বলে দেবে।’

Loading...
ইউটিউব সাবস্ক্রাইব করুন