‘সেভ দ্য চিলড্রেন’র শুভেচ্ছাদূত বিপাশা হায়াত

নব্বই দশকে যে কজন অভিনেত্রী টিভি পর্দা মাতিয়েছিলেন তার মধ্যে অন্যতম বিপাশা হায়াত। টিভি নাটকের পাশাপাশি মঞ্চ নাটক ও চলচ্চিত্রে দারুন সফল ছিলেন তিনি। এখন খুব বেশি একটা অভিনয়ে দেখা না গেলেও মাঝেমধ্যে টিভি বিজ্ঞাপন কিংবা অনুষ্ঠানে হাজির হতে দেখা যায় এই খ্যাতিমান অভিনেত্রীকে। বিয়ের পর অভিনয় ছেড়ে দিলেও আঁকাআঁকি, নাটকের পান্ডুলিপি লেখা এবং নাটক পরিচালনার কাজ করছেন নিয়মিত।

নতুন খবর হলো, আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেনের শুভেচ্ছা দূত হলেন বিপাশা হায়াত। গতকাল রোববার সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের কান্ট্রি অফিসে এমওইউ স্বাক্ষরের মাধ্যমে দুই পক্ষের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হয়।

বিপাশা হায়াত গণমাধ্যমকে বলেন, ‘আমি বহুদিন ধরেই পথশিশু, নির্যাতিত ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করতে আগ্রহী ছিলাম। শিশুদের প্রতি আমার যে দৃষ্টিভঙ্গি তৈরি হয়েছে, যে মমতা তৈরি হয়েছে, তা কেবল আমার সন্তানদের জন্য নয়, সব শিশুদের জন্যই। শিশুদের জন্য তারা অতীতে যা করেছে, এখন যা করছে এবং সামনে যা করবে, আমি-আপনি, আমরা সবাই তাদের পাশে থাকব।’

সেবামূলক এই প্রতিষ্ঠানটির সঙ্গে জড়িত থেকে শিশুর অধিকার নিশ্চিত, শিশুদের উপর সহিংসতা বন্ধের বিষয়ে সচেতনতার জন্য কাজ করবেন বিপাশা হায়াত। এমনটাই জানান এই প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র।

এদিকে, চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আগে বিপাশা হায়াত রাজধানীর মুগদায় সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের চাইল্ড প্রোটেকশন সেক্টরের ‘স্টপ টলারেটিং ভায়োলেন্স অ্যাগেইনস্ট চিলড্রেন’ প্রকল্পটি ঘুরে দেখেন এবং শিশুদের সঙ্গে সময় কাটান।

ইউটিউব সাবস্ক্রাইব করুন