সঙ্গী পেতে পারেন এই বছরেই

বছরের প্রথম দিন। নতুন আশা, স্বপ্ন নিয়ে দিনটি শুরু হয়েছে সবার। নতুন বছরে একেকজনের চাওয়া একেকরকম। অনেক চাওয়ার মধ্যে একটি হচ্ছে যারা এখনও তাদের ভালোবাসার মানুষের দেখা পাননি তারা আশা করছেন হয়তো এবছরেই খুঁজে পাবেন মনের মানুষকে।

যারা এখনও মনের মতো সঙ্গী কিংবা ভালোবাসার মানুষটিকে খুঁজে পাননি তারা হয়তো এক ধরনের হতাশায় ভূগছেন। কেউ কেউ হয়তো ভাবছেন, আমি কি কোনদিন সেইরকম কাউকে খুঁজে পাবো না? কেউ হয়তো নিজেকেই বলছেন, আমি আমার জীবন এমন একাকী কাটাতে চাই না। কেউ আবার ভাবছেন, অন্যদের সঙ্গে মেশার মতো সময় আমার হাতে নেই। কেউ কথা রাখে না, এমনটাও ভাবছেন অনেকে। বন্ধুদের যারা বিবাহিত কিংবা প্রেম করছেন তাদের দেখে মনে মনে হয়তো দীর্ঘশ্বাস ফেলে ভাবছেন, কখন আমার সময় আসবে? কেউ আবার হতাশ হয়ে মনের মতো সঙ্গী পাবার আশা ছেড়ে দিয়ে বলছেন, আমার আর কোন আশা নেই।

যারা এমনটা চিন্তা করছেন তাদের জন্য কয়েকটি সম্ভাব্য ডেটিং টিপস জানিয়েছে হাফপোষ্ট ওয়েবসাইট। হয়তো এই টিপসের সাহায্যে আপনি খুঁজে পেতে পারেন আপনার ভালবাসার মানুষটিকে।

নিজের স্মার্টফোন থেকে মাঝেমধ্যে ছুটি নিন। যখন আপনি পার্ক, বাস,পার্টির মতো কোন স্থানে একাকী বসে থাকেন তখন হাতের স্মার্টফোনটিই আপনার সঙ্গী হয়ে ওঠে। ফোনের দিকে মনোযোগ কমিয়ে আশেপাশে তাকান এবং কাউকে দেখে ভাল লাগলে মিষ্টি করে হাসুন। মানুষের সঙ্গে মিশুন। চোখে চোখ রেখে কথা বলুন। এটা আপনাকে আত্মবিশ্বাসী করে তুলবে। যখন আপনার স্মার্ট ফোনটি আপনার থেকে দূরে থাকবে, পুরো পৃথিবীটাই আপনার জন্য আনন্দের জায়গা হয়ে ওঠবে।

ad

আপনার যেসব বন্ধু ইতিমধ্যে বিবাহিত কিংবা কোন সম্পর্কে আবদ্ধ তারাও আপনাকে একইরকম দেখতে চায়। যখন তারা ফ্রি থাকে তাদেরকে অফিসের পর আপনার সঙ্গে কিছুটা সময় কাটাতে আহবান করুন। তাদের মাধ্যমে তাদের আরও বন্ধুদের সঙ্গে পরিচিত হউন।

আপনার পছন্দের কোন বিষয় নিয়ে কাজ করে এমন একটা গ্রুপে যোগ দিন। আপনার সাধ্যমত কাজ করুন এবং অন্যদের দৃষ্টি আকর্ষণ করুন। মানুষের সঙ্গে যোগাযোগের দারুন মাধ্যম হলো কোন গ্রুপে যোগ দেওয়া। সেটা হতে পারে সাংস্কৃতিক কর্মকাণ্ড, খেলা কিংবা যেকোন সেবামূলক কাজ করে এমন গ্রুপ।

অনলাইনে বিভিন্ন ধরনের ডেটিং পদ্ধতির মাধ্যমে সঙ্গীর খোঁজ করতে পারেন। সামাজিক মাধ্যমে অনেকসময় অপরিচিত অনেকে বন্ধু হওয়ার অনুরোধ পাঠায়। বেছে বেছে বন্ধুত্বের আহবান গ্রহণ করুন। ঘণ্টার পর ঘণ্টা তার সঙ্গে চ্যাটিং করে সময় নষ্ট করার দরকার নেই। এ ব্যাপারে অভিজ্ঞ কারও সাহায্য নিয়ে অপরিচিত বন্ধুর সঙ্গে আলাপচারিতায় এগিয়ে যান।

ভালোবাসার মানুষ এমনি এমনি আপনার কাছে আসবে না। আপনার যোগাযোগ কিংবা চেষ্টা বাড়াতে হবে। তাহলে হয়তো এবছরই খুঁজে পাবেন আপনার মনের মানুষকে।