ad

লজ্জা নয় বাঁচতে হলে জানতে হবে

হাসিখুশি, সুস্থ, প্রাণবন্ত জীবনের অন্যতম সিক্রেট সুস্থ সেক্স! মানসিক অবসাদ দূর করার পাশাপাশি, হার্টের সমস্যা দূর করে, রক্ত সঞ্চালন ও রক্তচাপ নিয়ন্ত্রণে আনে! কিন্তু পুরুষ ও মহিলার যৌন আকাঙ্খা কি একরকম না ভিন্ন ? একজন নারী যেভাবে শরীরী আদর উপভোগ করেন, পুরুষও কি ঠিক সেভাবেই করেন ? এই নিয়ে অধিকাংশই প্রকাশ্যে আলোচনা করতে লজ্জা পান! কিন্তু অর্গ্যাজম যৌনমিলনের চূড়ান্ত আনন্দের মুহূর্তটি নিয়ে মনে প্রশ্ন রয়েই যায়। রইল কিছু অজানা তথ্য–

মহিলারা সেক্স-এর প্রতিটা ছোঁয়া উপভোগ, উপলব্ধি করেন। কিন্তু পুরুষরা যত তাড়াতাড়ি সম্ভব শেষ পর্যায়ে পৌঁছতে চান। মহিলারা সেক্স-এর প্রতিটা ছোঁয়া উপভোগ, উপলব্ধি করেন। কিন্তু পুরুষরা যত তাড়াতাড়ি সম্ভব শেষ পর্যায়ে পৌঁছতে চান।

অনেকের মতে, পর্নোগ্রাফি শুধু ছেলেদেরই উদ্দীপ্ত করে। একথা সম্পূর্ণ ভূল। পর্নোগ্রাফি দেখে যতটা উত্তেজিত হয় পুরুষ, ততটাই হয় মহিলারাও।

শারীরিক সম্পর্ক ও মানসিক সম্পর্ক একে অপরের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত । কিন্তু পুরুষরা সেক্স-এর সময় শুধু সেক্স-এর কথাই মাথায় রাখেন। মহিলাদের কাছে শারীরিক ঘনিষ্ঠতার আগে মানসিক ঘনিষ্ঠতা অনেক বেশি প্রয়োজনীয়।

নারী ও পুরুষের অর্গাজম নিয়ে বহু গবেষণা, সমীক্ষা চলেছে, চলছে! সেই সমস্ত পরীক্ষায় বেশ কিছু তথ্য উঠে এসেছে! যেমন, পুরুষরা নগ্নতাতেই মুগ্ধ। কিন্তু মহিলারা ফোর-প্লে থেকে শুরু করে অর্গাজম… যৌনতার প্রতিটা মুহূর্তই উপভোগ করেন।

ইউটিউব সাবস্ক্রাইব করুন