ad

র‌্যাব-পুলিশের অভিযানে ৯৪ কোটি টাকার মাদক উদ্ধার

ডেস্ক নিউজ : মাদক নির্মূলে সারা দেশে মাদকবিরোধী বিশেষ অভিযান চালিয়ে পহেলা রমজান থেকে গত শুক্রবার পর্যন্ত ৭ হাজার জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ৩৫ কোটি ৪২ লাখ টাকা সমমূল্যের ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এছাড়া গত ২৩ দিনে মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫৮ কোটি ৬৬ লাখ টাকা সমমূল্যের বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার করেছে র‌্যাব। র‌্যাব-পুলিশের পৃথক এ অভিযানে আজ পর্যন্ত মোট ৯৪ কোটি ৮ লাখ টাকার মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, গত ৪ মে থেকে গতকাল পর্যন্ত ৬৮৩টি মাদকবিরোধী অভিযান চালানো হয়েছে। এ সময় ৭৭৯ জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৩ হাজার ৩৮৩ কেজি হেরোইন, ৭ লাখ ৯৩ হাজার ৩৩ পিস ইয়াবা, ৬ হাজার ৩৩২ বোতল ফেনসিডিল, ৩৮৭ কেজি ৫৩৩ গ্রাম গাঁজা, ২ হাজার ১৫৮ লিটার বিদেশি মদ, ১ হাজার ৫৩ লিটার দেশি মদ উদ্ধার করা হয়েছে। এগুলোর মূল্য প্রায় ৫৮ কোটি ৬৬ লাখ টাকা। মুফতি মাহমুদ আরো বলেন, ৪ মে থেকে আজ পর্যন্ত ৩৪৫টি মাদকবিরোধী মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এ সময় ৩ হাজার ৯৫ জনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে ২ হাজার ৫৯১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। ৫০৪ জনকে ৩২ লাখ ৩৮ হাজার ৯৫০ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে গত রাতে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সহেলী ফেরদৌস বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে পুলিশের অভিযান চলছে। পহেলা রমজান থেকে গত শুক্রবার পর্যন্ত দেশের বিভিন্ন স্থান থেকে ৭ হাজার জনকে মাদকের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় সাড়ে ৫ হাজার মামলা হয়েছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩৫ কোটি ৪২ লাখ টাকা সমমূল্যের ১৫ লাখ পিস ইয়াবা, ২ হাজার কেজি গাঁজা, দেশি মদ ৫২ হাজার লিটার, ১৭ কেজি হেরোইন, ১৩ হাজার ফেনসিডিল, ১ হাজার ১শ’ ক্যান বিদেশি বিয়ার, আগ্নেয়াস্ত্র, প্রাইভেটকার, মোটরসাইকেল, মাইক্রোবাস ও ট্রাক উদ্ধার করা হয়েছে।