রোহিঙ্গা নারী সহ দুইজন রিমান্ডে

বাংলাদেশি পরিচয়ে পাসপোর্ট করতে এসে গ্রেপ্তার এক রোহিঙ্গা নারী ও তাঁর সহযোগীকে জিজ্ঞাসাবাদ করতে চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমান শুনানি শেষে এ আদেশ দেন।রিমান্ডে নেওয়া দুজন হলেন রোহিঙ্গা নারী অহিদা আক্তার ও তাঁর সহযোগী সিরাজুল ইসলাম।

আদালত ও পাসপোর্ট কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের পাঁচলাইশ পাসপোর্ট কার্যালয়ে পাসপোর্ট করার আবেদন করেন অহিদা। তিনি নিজেকে চট্টগ্রাম নগরের চাক্তাইয়ের বাসিন্দা পরিচয় দেন। তাঁর কথায় সন্দেহ হলে রোহিঙ্গা বিষয়ে সফটওয়্যারে যাচাই–বাছাই করা হয়।

সেখানে তিনি রোহিঙ্গা হিসেবে শনাক্ত হন। পরে জিজ্ঞাসাবাদে অহিদা স্বীকার করেন, তিনি একজন রোহিঙ্গা। তাঁকে সিরাজুল ইসলাম এই পাসপোর্ট তৈরির আবেদন প্রস্তুত করে দেন। তাঁর কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পাসপোর্ট কার্যালয়ের বাইরে থাকা সিরাজুলকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পাঁচলাইশ পাসপোর্ট কার্যালয়ের উপসহকারী পরিচালক আইয়ুব আলী বাদী হয়ে নগরের পাঁচলাইশ থানায় মামলা করেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, পাঁচলাইশ থানার পুলিশ গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদ করতে সাত দিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

ইউটিউব সাবস্ক্রাইব করুন