রোহিঙ্গা ক্যাম্প লকডাউন হবে পরিস্থিতি বিবেচনায়-ইউএনও নিকারুজ্জামান

সরওয়ার আলম শাহীন ::
করোনা ভাইরাসের কারনে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প প্রয়োজনে লকডাউন করা হবে,এটা নির্ভর করবে সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে। বলেছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী।

পররাষ্ট্র মন্ত্রনালয়ের সভা শেষে ঢাকা থেকে মোবাইলে নিকারুজ্জামান চৌধুরী উখিয়া নিউজ ডটকমকে আরো বলেন,শুধু রোহিঙ্গা ক্যাম্প নয়,সব বন্ধ করা হবে। এখন ক্যাম্প আমি বন্ধ করলাম,ক্যাম্প বন্ধ করলে কি রোহিঙ্গারা ঘরে থাকবে, তাদেরতো খাবার দিতে হবে,খাবার দিবে কারা? রোহিঙ্গা ক্যাম্পে যারা খাবার বিতরন করেন তাদের ৩০ টি সেন্টার পরিচালনা করার জন্য ১১শ স্টাফ লাগে। খাবার নেওয়া ,টোকেন দেওয়া, খাবার বিতরন থেকে শুরু করে এ কাজ করে থাকে তারা। আমি যখন রোহিঙ্গা ক্যাম্প লকডাউন করবো, জিরো করবো, তখন এ কাজ গুলো করবে কে?
লকডাউন আমি আজকেই করে দিতে পারি,কিন্ত কিছু বিষয় মাথায় রেখে আমাদেরকে কাজ করতে হয়, রোহিঙ্গারা যখন খাবার পাবেনা তখন এলাকায় অন্য কোন সংকট সৃষ্টি হচ্ছে কিনা তাও দেখতে হচ্ছে। রোহিঙ্গা ক্যাম্প লকডাউন করা হবে পরিস্থিতি, পরিবেশের উপর ভিত্তি করে। আল্লাহ্‌র রহমতে আমরা এখনো ভাল অবস্থার মধ্যে আছি। লকডাউন করার আগে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন করতে হবে,খাবার স্টক করতে হবে,ডাক্তার, নার্সসহ যাবতীয় জিনিস আমাদের রাখতে হবে। লকডাউন করার আগে আমাদের ব্যবস্থাপনাগুলো আগে করতে হবে।

ইউটিউব সাবস্ক্রাইব করুন