রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন সেনা প্রধান

উখিয়া নিউজ ডটকম::
কক্সবাজারের রামু সেনানিবাস এবং বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

১২ এপ্রিল বৃহস্পতিবার সকালে হেলিকাপ্টার যোগে কক্সবাজারে পৌঁছে তিনি রামু সেনানিবাসে যান। সেখানে তিনি উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের সাথে বৈঠক করে এবং অভ্যন্তরীন কার্যক্রম পরিদর্শন করেন।

এর দুপুর দেড়টায় সেনা প্রধান উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শন ও পর্যবেক্ষণ করেন।

এসময় সেনা প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক পরিদর্শন কালে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমে সেনাবাহিনীর কর্মতৎপরতা ও দায়িত্বপালন নিয়ে সন্তোষ প্রকাশ করেন।১০ পদাতিক ডিভিশনের পদস্থ সামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে বিকাল সাড়ে ৩টায় বিমান যোগে তিনি ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করেন।

প্রসঙ্গত,মিয়ানমার সেনাবাহিনীর নিষ্ঠুর নির্যাতন রাখাইন রাজ্যে জাতিগত হত্যা ও অত্যচার সহ্য করতে না পেরে লক্ষ লক্ষ রোহিঙ্গা নাগরিক বাংলাদেশে পালিয়ে এসে উখিয়া-টেকনাফে আশ্রয় নেয়। সরকারের নির্দেশে রোহিঙ্গাদের মানবিক সাহায্য ও সহয়তা করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীকে দায়িত্ব দেওয়া হয়।

বিশেষ করে ত্রাণ বিতরণ কার্যক্রমে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে সেনাবাহিনীকে দায়িত্ব দেওয়ার পাশা-পাশি বায়োমেট্টিক পদ্ধতিতে নিবন্ধন কার্যক্রম, চিকিৎসা সেবা মেডিকেল ক্যাম্প পরিচালনা ও পুনঃবাসন কার্যক্রমেরও দায়িত্ব দেওয়া হয়। উখিয়া-টেকনাফের অবস্থানরত রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ ও পুনঃবাসন কার্যক্রমে সেনাবাহিনী দায়িত্বপালন করছে।