ad

রোহিঙ্গা ক্যাম্পে ফুটবল খেলে গেলেন বিখ্যাত জাপানি ফুটবলার হাসেবে

উখিয়া নিউজ ডেস্ক::
কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের অবস্থান সম্পর্কে জাপানের সচেতনতা বৃদ্ধির জন্য বিখ্যাত জাপানি ফুটবল খেলোয়াড় মকোতো হাসবে সম্প্রতি জাপানের ইউনিসেফের ক্যাম্পে পরিদর্শন করেছেন।

জানা যায়,গত ৫ ও ৬ জুন দুদিন কক্সবাজার সফর করেন জাপানের রাষ্ট্রদূত হিরোয়াসু ইজুমি। ওই সফরে জাপানি ফুটবলার ও জার্মানীর বুন্দেসলিগার ফ্রাঙ্কফুর্টের খেলোয়াড় মকোতো হাসবে ক্যাম্পে পরিদর্শন করেন। এ সময় তিনি জরুরী পুষ্টি কেন্দ্র বা যুব ও শিশুদের জন্য শিক্ষা কেন্দ্রের সুযোগ-সুবিধা পরিদর্শন করেন এবং শরণার্থী ক্যাম্পে শিশুদের সাথে ফুটবলও খেলেন।

পরিদর্শনকালে তিনি বলেন,”সমগ্র আন্তর্জাতিক সম্প্রদায়ের মতো এই কঠিন পরিস্থিতির উপর কাজ করা খুবই গুরুত্বপূর্ণ।” আমি রোহিঙ্গাদের জনগণকে সমর্থন জানাতে চাই, যাতে তারা উজ্জ্বল ভবিষ্যতের দৃষ্টিভঙ্গি বিকাশ করতে পারে।

সফরকালে জাপানের রাষ্ট্রদূত হিরোয়াসু ইজুমি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন রোহিঙ্গা শরণার্থী সংকট নিয়ে জাপানের জনগণকে গভীরতর করার জন্য বাংলাদেশে আসেন হাসবে।

তিনি জোর দিয়ে বলেন, জাপান ও জাপানী জনগণ সবসময় যারা এই সংকট তাদের সাথে দাঁড়িয়ে আছে এবং মানবিক সমর্থনে বাংলাদেশের সাথে কাজ চালিয়ে যাবেন।

ad