রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৪ জন অাহত

রফিক মাহমুদ:

টানা ৫ দিনের ভারি বর্ষণে উখিয়ার পালংখালী শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ঘটনা ঘটেছে। ঘটনায় ৪ রোহিঙ্গা গুরুতর অাহত হয়েছে। অাহতদের স্থানিয়রা উদ্ধার করে এমএসেফ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায় ১৩ জনু সকাল ১১ টার দিকে উখিয়া উপজেলার পালংখালী শফিউল্লাহ কাটা নামক রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসের ঘটনা ঘটে। পাহাড় ধ্বসের ঘটনায় অাহতরা হলেন, ডি – ২ ব্লকের বাসিন্দা অালী অাজগরে স্ত্রী, মরিয়ম খাতুন (৪৫), মোঃ ইব্রাহীমের স্ত্রী সমুদা খাতুন, মোঃ শাকের অালমের স্ত্রী, রোকেয়া (২৫) ও তার ৩ বছরের শিশু উম্মে হাবিবা।
স্থানিয় ডি-২ ব্লকের মাঝি জয়নাল অাবেদীন জানান, পাহাড়ের পাদস্থলে তাকা দুইটি রোহিঙ্গা পরিবারের উপর বড় একটি পাহাড়েরর অংশ ধ্বসে পড়ে ৪ জন অাহত হয়েছে।
হ্যাড মাঝি নুরুল কবির জানান, সকাল ১১ টার দিকে পাহাড়টি ধ্বসে পড়ে ৪ জন অাহত হয়েছে। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি অারও বলেন, যদি টানা বৃষ্টি না থামে তাহলে অারও পাহাড় ধ্বসে পড়তে পারে।
খবর পেয়ে বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ও এনজিও কর্মীরা দ্রুত এসে উদ্ধার কার্যক্রম পরিচালনা করে।