রাস্তা অবরোধ করে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

রাজধানীর কারওয়ান বাজার মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে সৌদি আরব থেকে ছুটিতে এসে আটকে পড়া প্রবাসীরা।

মঙ্গলবার সকাল থেকে টিকিট না পেয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন প্রবাসীরা। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সড়কে দেখা দেয় দীর্ঘ যানজট। বিক্ষোভকারীদের ঘিরে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সবশেষ পাওয়া খবর অনুযায়ী, পুলিশ বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করছে।

এরআগে গতকাল সোমবার হোটেল সোনারগাঁও এর পাশে বিক্ষোভ করেন প্রবাসীরা। এছাড়াও জাতীয় প্রেস ক্লাবের সামনে এসেও বিক্ষোভ করেন তারা।

জানা গেছে, সৌদি আরব থেকে ছুটিতে আসা আটকে পড়া প্রবাসীরা ৩০ সেপ্টেম্বরের মধ্যে বেশির ভাগের ভিসার মেয়াদ শেষ হওয়া নিয়ে উদ্বিগ্ন তারা। এ অবস্থায় দ্রুত সৌদি আরবে ফিরে যেতে না পারলে চাকরি যাওয়ারও আশঙ্কা করছেন তারা।

তাদের অভিযোগ, বিমানের কারণে সৌদি আরবের এয়ারলাইন্সগুলোর চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তারা আটকে পড়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ১ অক্টোবর থেকে সৌদি আরবে বাণিজ্যিক ফ্লাইট শুরুর অনুমতি পেলেও দরকার হচ্ছে ল্যান্ডিং পারমিশনের। সোমবার এসব জানান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন।

তিনি জানান, ল্যান্ডিং পারমিশন নিশ্চিত হলেই ফ্লাইট ঘোষণা করা হবে। সেইসঙ্গে ফ্লাইট ঘোষণার আগে টিকিট কাউন্টারে ভিড় না করতে যাত্রীদের প্রতি অনুরোধ জানিন মোকাব্বির হোসেন। তিনি আরো জানান, যাদের আগে টিকিট কাটা আছে তারাই প্রথমে আসন বরাদ্দের সুযোগ পাবেন। আপাতত মিলবে না নতুন টিকিট।

ইউটিউব সাবস্ক্রাইব করুন