মেডিসিন ডিস্পেন্সার পদে নিয়োগ দিচ্ছে এম এস এফ

সীমান্তবিহীন চিকিৎসক দল ( এম এস এফ ) নিচের পদে নিয়োগ দিবে

মেডিসিন ডিস্পেন্সার

সীমান্তবিহীন চিকিৎসক দল একটি আন্তর্জাতিক, স্বতন্ত্র, চিকিৎসা মানবিক সংস্থা যেটি সশস্ত্র সংঘাত, মহামারী, স্বাস্থ্যসেবা বঞ্ছিত এবং প্রাকৃতিক বা মানবসৃষ্ট দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষকে ৭০টিরও বেশি দেশে বিপদগ্রস্থদের জন্য জরুরি সহায়তা সরবরাহ করে । এমএসএফ ১৯৯২ সাল থেকে বাংলাদেশে কাজ করে।

অবস্থান : জামতলী প্রজেক্ট।

ঘোষণার তারিখ : ০৮/১২/২০২০

আবেদনের শেষ সময় : ১৭/১২/২০২০

সম্ভাব্য কাজ শুরুর সময়: যত তাড়াতাড়ি সম্ভব।

শূন্যপদ সংখ্যা : ১

কর্ম ঘন্টা : প্রতি সপ্তাহে ৪৮ ঘন্টা।

বেতন : প্রতি মাসে ৩৫০৯০ টাকা।

উদ্দেশ্য

প্রধান উদ্দেশ্য
রোগীর স্বাস্থ্যের অবস্থার উন্নতির জন্য মেডিকেল প্রেসক্রিপশন এবং এমএসএফ প্রোটোকল, মান এবং পদ্ধতি অনুসারে ওষুধের একটি সঠিক, সময়োপযোগী এবং গুণগত বিতরণ পরিষেবা সরবরাহ করা।

 

দায়িত্ব
• মেডিকেল প্রেসক্রিপশন অনুযায়ী রোগীদের ওষুধ বিতরণ, ওষুধের সঠিক ওষুধের নাম, শক্তি, পরিমাণ, মেয়াদ শেষ হওয়ার তারিখ, ব্যবহারের দিকনির্দেশ এবং অতিরিক্ত প্রয়োজনীয় তথ্য সহ লেবেলযুক্ত করা এবং ওষুধ কীভাবে গ্রহণ করা উচিত, কখন, কীভাবে সে সম্পর্কে সুস্পষ্ট নির্দেশনা এবং পরামর্শ প্রদান নিশ্চিত করা দীর্ঘ, কীভাবে সংরক্ষণ করবেন, সম্ভাব্য পার্শ্ব-প্রতিক্রিয়া এবং অন্য কোনও প্রাসঙ্গিক সতর্কতা সঠিক চিকিত্সা নিশ্চিত করার জন্য রোগী বুঝতে পেরেছেন তা নিশ্চিত করা।

• এমএসএফের অনুশীলন নীতি এবং ওষুধ সরবরাহের পদ্ধতির প্রতি অনুগত, বিশেষত যারা নিয়ন্ত্রিত ওষুধের সাথে সম্পর্কিত এবং বিতরণে গোপনীয়তার সম্মান নিশ্চিত করা।

• কেন্দ্রীয় স্টকের সাথে যথাযথ ও সময়োচিত অর্ডার দেওয়া, ওষুধের ন্যূনতম স্টক মাত্রা বজায় রাখা, মেয়াদ শেষ হওয়ার তারিখ এবং স্টোরেজ শর্তাদি পরীক্ষা করা এবং কোনও ওষুধ বা উপাদান কোনও অনুমোদন ছাড়াই ডিসপেনসারি থেকে বের করা নিশ্চিত না করা।

• সঠিক বিতরণ রেকর্ড বজায় রাখা এবং প্রযুক্তিগত রেফারেন্সে তাদের প্রতিবেদন করা। মেয়াদ পুরানো এবং ফেরত আসা ঔষধগুলি সাধারণ স্টক থেকে পৃথক করে অবাঞ্ছিত ওষুধের জন্য নিরাপদে একটি নির্ধারিত কোয়ারানটাইন জোনে নিরাপদে সরিয়ে রাখা নিশ্চিত করা।

• দূষিতকরণ এবং মিশ্রণ এড়াতে ওষুধ পরিচালনার ক্ষেত্রে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং যত্ন নিশ্চিতকরণ, বিতরণকারী অঞ্চলকে সংগঠিত ও পরিষ্কার রাখা। পরিচ্ছন্নতার সরঞ্জাম বজায় রাখা, এটি পরিষ্কার, নির্ভুল এবং মেরামতের ভাল অবস্থায় নিশ্চিত করা।

• শুধুমাত্র অনুমোদিত কর্মীদের প্রবেশের ক্ষমতা রেখে এবং সমস্ত ওষুধ যথাযথভাবে সংরক্ষণ করা হয়েছে তা নিশ্চিত করে ডিসপেনসারিটির অখণ্ডতা এবং সুরক্ষা বজায় রাখা। পরিষেবাটিতে উদ্ভূত যে কোনও সমস্যা (বিশেষত ক্ষতি, ডাকাতি, ওষুধের সাথে মানগত সমস্যা (রঙ, ধারাবাহিকতা এবং গন্ধের অস্বাভাবিক পরিবর্তন) চিকিত্সার সরঞ্জাম বা ওষুধের ক্ষতি) সম্পর্কে তাত্ক্ষণিকভাবে রিপোর্ট করা।

• রোগী থেরাপিউটিক এডুকেশন (পিটিই) বহন এবং রোগীদের সাথে দেখা করার জন্য দীর্ঘস্থায়ী রোগের (এইচআইভি, টিবি, ইত্যাদি) রোগীদের সাথে যোগাযোগ করতে রোগী ভিত্তিক পদ্ধতির ব্যবহার করে রোগীদের সাথে আলাপচারিতা করা। রোগীদের প্রাপ্তি, চিকিত্সা এবং আনুগত্য সম্পর্কে অবহিত করা, পরবর্তী ড্রাগ সরবরাহের জন্য অ্যাপয়েন্টমেন্ট দেওয়া। সামঞ্জস্যতার অভাবের ক্ষেত্রে চিকিত্সক ডাক্তারকে অবহিত করা এবং কারণগুলি সনাক্তকরণ এবং সামঞ্জস্যতার উন্নতির সমাধান অনুসন্ধান করা।

• ওষুধ ব্যবহার বা পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কিত রোগীদের কাছ থেকে প্রাপ্ত কোনও অভিযোগ বোঝা, লিপিবদ্ধ করা এবং অবহিত করা।

প্রয়োজনীয়তা এবং যোগ্যতা

শিক্ষা :  প্যারামেডিক্যল ব্যকগ্রাউন্ড।ফার্মাসী সংক্রান্ত ডিগ্রী অগ্রাধিকার।

ভাষা :জ্ঞান : ইংরেজী,বাংলা এবং চট্টগ্রামের উপভাষা।

ব্যক্তি / পদার্থের স্বাস্থ্যকরন, সংক্রমণ নিয়ন্ত্রণ, ফার্মাসী,স্টক।

যোগ্যতা: ঃ এম এস এফের মূলনীতির,আচরণগত নমনীয়তা,প্রতিকূলতা মোকাবিলা,ফলাফল এবং গূণগত দিক,দলবদ্ধ কাজ এবং সহায়তা।

আবেদন

আগ্রহী প্রার্থীদের তাদের সিভি, অনুপ্রেরণা পত্র, রেফারেন্সের বিবরণ এবং সহায়ক নথি (প্রশংসাপত্র, ডিপ্লোমা ইত্যাদি) জমা দিতে হবে ২০২০ সালের ১৭ ডিসেম্বর বিকাল ৪ টা পর্যন্ত।

 মেডিসিনস সানস ফ্রন্টিয়ারস (এমএসএফ) এর মানবসম্পদ বিভাগ – জামতলি প্রকল্প।
ঠিকানা: সামি ভিলা, মুহুরী পাড়া, দক্ষিণ স্টেশন, উখিয়া সদর, উখিয়া, কক্সবাজার। অথবা
 ইমেল করুন: [email protected]

[email protected]

 অথবা

এমএসএফ জামতলী এবং হাকিমপাড়া হাসপাতালের সিভি বক্সে জমা দিন।

 

. কেবলমাত্র সিভি বাক্সে ’রাখা এবং ইমেইল করা আবেদন গ্রহণ করা হবে।

. আবেদনের নথিগুলি ফেরতযোগ্য নয়; দয়া করে আসল দলিল জমা দেবেন না।

. দয়া করে মনে রাখবেন যে, কেবল সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের সাথেই যোগাযোগ করা হবে।

. সময়সীমার পরে কোনও আবেদন গ্রহণ করা হবে না।

.এই পদে কেবল বাংলাদেশের নাগরিকদেরই বিবেচনা করা হবে।

 

নিয়োগ প্রক্রিয়ায় কোনো আর্থিক,পণ্য বা সেবামূলক প্রস্তাব,কোনো স্বজনপ্রীতি সহ্য করা হবে না।কেউ যদি এসবের আশ্রয় নেয় এম এস এফ তার আবেদন বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।কোনো অবৈধ প্রস্তাব পেলে সেটা আইনের আওতায় আনা হতে পারে।এধরনের অনৈতিক কাজের মাধ্যমে কেউ সুযোগপ্রাপ্ত হলে এমএসএফের অধিকার রয়েছে ঐ প্রার্থীকে গ্রহণ না করার এবং কর্মীদের মধ্যে কেউ যদি সহায়তা করে তার সাথেও সব ধরনের কার্যক্রম বন্ধ করার।

 

আবেদন পত্রের উপর অবশ্যই “ মেডিসিন ডিস্পেন্সার ” লিখতে হবে।শুধুমাত্র বাছাই করা প্রার্থীদের সাথে যোগাযোগ করা হবে।

Loading...
ইউটিউব সাবস্ক্রাইব করুন