মুমিনুল সৃষ্টির লক্ষ্যে কক্সবাজারে ক্রিকেট টুর্নামেন্ট

উখিয়া নিউজ ডেস্ক::
ইন্টারনেট আসক্তি ছাড়িয়ে নতুন প্রজন্ম থেকে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মুমিনুল হক সৌরভের উত্তরসূরি তৈরির লক্ষ্য নিয়ে শুক্রবার মাঠে গড়াচ্ছে শেখ কামাল স্কুলভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় আসর।

কক্সবাজার জেলার আট উপজেলা থেকে জেলা ক্রিকেট টুর্নামেন্টে অংশ নেওয়া শিক্ষা প্রতিষ্ঠানসহ ২০টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সমন্বয়ে ১৮টি দল এতে অংশ নেবে।

শুক্রবার (১৩ এপ্রিল) বেলা আড়াইটায় কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় টুর্নামেন্টের উদ্বোধন করবেন।

সূচনা ম্যাচে মুখোমুখি হবে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় এবং বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি দল।

টুর্নামেন্ট’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর হচ্ছেন কক্সবাজারের অহংকার জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মুমিনুল হক সৌরভ।

খেলার সার্বিক আয়োজন নিয়ে বৃহস্পতিবার (১২ এপ্রিল) সন্ধ্যায় হোটেল-মোটেল জোনের রূপসী বাংলা হোটেলে মিট দ্যা প্রেসের আয়োজন করে টুর্নামেন্টের আয়োজক ‘মিছিল’।

মিট দ্যা প্রেসে অরাজনৈতিক ও সামাজিক সংগঠন ‘মিছিল’র প্রধান উপদেষ্ঠা জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় জানান, বর্তমান সময় ইন্টারনেটের। তাই শিশু-কিশোর-যুবকসহ সব বয়সের মানুষ এতে ডুবে থাকেন। ফলে ক্রীড়াঙ্গন থেকে দূরে সরে যাচ্ছে শিশু-কিশোর-তরুণরা। এই কারণে বিগত সময়ে আর কোনো সৌরভ কক্সবাজার থেকে উঠে আসেনি। এটি মাথায় রেখেই মমিনুল হক সৌরভদের উত্তরসূরি সৃষ্টির প্রয়াস নিয়ে গতবারের মতো আবারো আয়োজন করা হচ্ছে শেখ কামাল স্কুলভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট।

তিনি বলেন, ওমরাহ পালন করতে সৌদি আরবে অবস্থান করায় মিট দ্য প্রেসে সৌরভ উপস্থিত হয়নি। কিন্তু টুর্নামেন্ট চলাকালীন স্টেডিয়ামে সৌরভের উপস্থিতি সৌরভ ছড়াবে অবশ্যই।

তিনি আরো জানান, স্কুল পর্যায়ে খেলোয়াড়দের নিয়ে দ্বিতীয়বারের মতো এ আয়োজনে পুরো জেলার ২০টি বিদ্যালয়ের ১৮টি দল টুর্নামেন্টে অংশ নিচ্ছে। দলগুলো জাতীয় চার নেতার নামে ৪ গ্রুপে ভাগ করা হয়েছে। টুর্নামেন্টে প্রথম রাউন্ড, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনালসহ মোট ৩৫টি খেলা অনুষ্ঠিত হবে। প্রতি ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ এবং সর্বশেষ চ্যাম্পিয়ন ও রানার্স আপ ট্রফি দেয়া হবে। ১৫ ওভারের এই খেলাগুলো হবে টাফে এবং টেপ টেনিস বলে।

আয়োজক কর্তৃপক্ষের সদস্য মইন উদ্দিনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ‘মিছিল’র সভাপতি শাখাওয়াত হোসেন তুর্য ও টুর্নামেন্টের টাইটেল স্পন্সর রূপসী বাংলা হোটেলের সত্বাধিকারী ইরফান হোসেন। এসময় খেলায় অংশ নেয়া দলের প্রধানরা উপস্থিত ছিলেন।