মাদকের সাথে জড়িতদের বিরুদ্ধে পুলিশকে কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

মাদকের সাথে জড়িতদের বিরুদ্ধে পুলিশকে আরো কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে সাইবার ক্রাইম নিয়ন্ত্রনে পুলিশের দক্ষতা বাড়াতে পরামর্শ দেন প্রধানমন্ত্রী। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নবীন কর্মকর্তাদের সততার সঙ্গে দায়িত্ব পালন করার আহ্বান জানান তিনি। রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে ৩৫তম বিসিএস পুলিশ কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

৩৫তম বিসিএস শিক্ষানবিস সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে বুধবার সকালে রাজশাহী পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শতবর্ষের ঐতিহ্য সারদা পুলিশ একাডেমিতে পৌঁছে প্রধানমন্ত্রী প্রশিক্ষণ প্রাপ্ত কর্মকর্তাদের কুচকাওয়াজ পরিদর্শন করেন। ১৮ জন নারী সদস্যসহ ১২৩ জনের চৌকস বাহিনী এ সময় প্রধানমন্ত্রীকে গার্ড অফ অনার প্রদান করেন। প্রশিক্ষণে অংশ নেয়া সেরা তিন কর্মকর্তার হাতে ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী।

জঙ্গীবাদ, সন্ত্রাস দমনে পুলিশ সফল ভুমিকা রাখছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে এসবের আর কোনও স্থান থাকবেনা। তিনি বলেন, গণতন্ত্র সমুন্নত রেখে দেশে এমন একটি পরিবেশ তৈরি করতে হবে যাতে অর্থনৈতিক বিনিয়োগ বৃদ্ধি পায়। সন্ত্রাসের মতো মাদক নির্মূলেও পুলিশকে আরো কঠোর হওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রীর।

প্রযুক্তির প্রসারের সাথে সাথে অপরাধের ধরণও বদলাচ্ছে প্রতিদিন, উল্লেখ করে প্রধানমন্ত্রী পুলিশকে সাইবার ক্রাইম নিয়ন্ত্রণে আরো অনেক বেশি সক্রিয় হতে বলেন।

পুলিশ বাহিনীর আধুনিকায়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ কারো কাছে হাত পেতে নয়, মাথা উঁচু করে চলবে। পুলিশ সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, জনগণের আস্থা অর্জন করতে হবে।

আধুনিক প্রযুক্তিজ্ঞান নির্ভর একটি জাতি হিসেবে নিজেদের গড়ে তুলতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান শেখ হাসিনা।