ad

ভালো গল্প পেলে আবারও কাজ করবেন সিনেমায়: অপূর্ব

বিনোদন ডেস্ক::
রোমান্টিক ঘরানার নাটকে বেশি দেখা যায় জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে। খ- নাটকেই বেশি ব্যস্ত তিনি। সম্প্রতি ওয়েব সিরিজেও কাজ করেছেন। সমসাময়িক বিষয়ে তার সঙ্গে কথা বলেছেন এস হাসান ঈদের জন্য কী কী নাটক করলেন?

কোরবানির ঈদের জন্য নির্মিত নাটকের শুটিং নিয়ে ব্যস্ত আছি। এরই মধ্যে অনেকগুলো নাটকের শুটিং শেষ হয়েছে। এগুলো নির্মাণ করেছেন- এস এ হক অলীক, মিজানুর রহমান আরিয়ান, মইদুল মহিম, সরদার রোকন প্রমুখ। ঈদের এখনো বেশ কিছু দিন বাকি, এরমধ্যে আরও কয়েকটি নাটকের শ্যুটিং করব। রোমান্টিক ঘরানার নাটকে আপনাকে বেশি দেখা যায়। অন্যান্য চরিত্রে কি কোনো অনীহা রয়েছে?

এই প্রশ্নের দুটি উত্তর রয়েছে। প্রথমটি হলোÑ আমরা দর্শকের জন্য কাজ করি। দর্শক একজন শিল্পীকে যেভাবে দেখতে চায় তাকে সেভাবেই পর্দায় আসা উচিত। আমি রোমান্টিক নাটকের বাইরে বেশ কিছু নাটক এর আগে করেছি। সে কাজগুলো খুব যতœ নিয়ে করেছিলাম, গল্পও ভালো ছিল। কিন্তু দেখা যায়- ওই নাটকগুলো দর্শক মনেই রাখেনি। বরং রোমান্টিক নাটকগুলোই খুঁজে খুঁজে ইউটিউবে দেখে। দ্বিতীয় উত্তর হলো- অভিনয় আমার কাজ। কিন্তু পরিচালকরা দর্শকের চাহিদার কথা ভেবে আমাকে রোমান্টিক ঘরানার চরিত্রই বেশি করতে দেয়। ফলে আমি সেটিই করি। সব রকম চরিত্রে আমাকে দেখা যাবে তবে সে রকম গল্প হতে হবে।

ধারাবাহিক নাটকে আপনাকে দেখা যায় না কেন?

এটা ঠিক যে ধারাবাহিক নাটকে আমি কম অভিনয় করি। কারণ খ- নাটক নিয়ে সারা বছর ব্যস্ত থাকি। তাই ধারাবাহিক নাটকে সময় দিতে পারি না। ব্যস্ততা এর পেছনে মূল কারণ।

ক্রমশ ওয়েব নাটকের জনপ্রিয়তা বাড়ছে। বিষয়টি কীভাবে দেখেন?

ভালো। আমিও করেছি। এতে মন্দের কিছু নেই। ওয়েব মাধ্যমটিও রেডিও, টেলিভিশনের মতোই একটি মাধ্যম। তবে ওয়েবে কাজ করার ক্ষেত্রে সবার যতœবান হতে হবে।

আপনাকে তো গাইতেও দেখা যায়। নতুন কোনো গান করছেন কি সম্প্রতি?

কিছু দিন আগে একটি খ- নাটকে রবীন্দ্রসংগীত গেয়েছি। মৌলিক গান গাওয়ারও ইচ্ছে আমার আছে। ভালো কথা ও সুরের গান পেলে অবশ্যই গাইব। তবে কবে ঠিক গাইব বলতে পারছি না।

‘গ্যাংস্টার রিটার্নস’ নামে একটি সিনেমাতে অভিনয় করেছিলেন। নতুন কোনো খবর আছে কি?

এখন পর্যন্ত নতুন কোনো সিনেমার খবর নেই। নাটকে নিয়েই আছি। নাটক নিয়েই ব্যস্ত থাকতে চাই। তবে ভালো গল্প পেলে দর্শক আমাকে আবারও সিনেমায় দেখতে পাবেন।

ad