ad

বিয়ে ‘আতঙ্কে’ ভুগছেন?

ফিচার ডেস্ক ::
বিয়ের বয়স হয়ে গেছে, কিন্তু করতে ভয় পাচ্ছেন? ‘হ্যাঁ’ সূচক উত্তর দেয়া এমন মানুষের সংখ্যা কম নয়। যদি ভয় পান তাহলে আপনিও ‘গ্যামোফোবিয়া’ নামক এক অদ্ভুত রোগে ভুগছেন। রোগের নামটি এসেছে গ্রিক শব্দ ‘গ্যামোস’ থেকে। যা প্রজননের সঙ্গে সংশ্লিষ্ট।
নারীভিত্তিক ওয়েবসাইট ‘ফেমিনা’তে এই রোগ থেকে মুক্তির উপায় বাতলে দেয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, বিয়ের সময় সবার আগে গুরুত্ব দিতে হবে নিজেকে। নিজের মত করে সঙ্গী খুঁজে নেওয়ার পূর্ণ স্বাধীনতা রয়েছে আপনার।

বর্তমানে আমাদের দেশের প্রেক্ষাপটে গ্রাজুয়েশন শেষ করার আগে সাধারণত বিয়ে পিঁড়িতে বসা হয় না। তবে পড়াশোনার পাঠ চুকিয়ে ফেলার পর নিজের ক্যারিয়ার গুছিয়ে নিলে আর কোনো বাধা থাকে না বিয়ে করতে। তাই এসময় নিজেকে স্বাবলম্বী ভাবতে শিখুন, তাহলে ছেলেদের ক্ষেত্রে যেমন সহধর্মিনীর দায়িত্ব নিতে কোনো সমস্যা হবে না। তেমনি একজন স্বাবলম্বী নারীও অনায়াসেই নিজের দায়িত্ব নিতে পারবেন। ফলে স্বামীর ওপর নির্ভর করতেও হবে না।

একাকিত্ব ভাল লাগতেই পারে। সেক্ষেত্রে দূরে কোথাও সম্পূর্ণ একাই ঘুরতে চলে যান। যদি দেখেন একাকী মোটেও ভাল লাগছে না আপনার, তবে সঙ্গীর হাতটি খুঁজে নেওয়া আপনার দায়িত্ব।

ইউটিউব সাবস্ক্রাইব করুন