বিশ্ব ক্রিকেটে সবাই এখন টাইগারদের হিসেব করে চলে: প্রধানমন্ত্রী

ঢাকা: এক সময় আমাদের ক্রিকেটারদের নিয়ে সমালোচনা করা হত। বিশ্ব ক্রিকেটে সবাই এখন টাইগারদের নিয়ে হিসেব করেই কথা বলে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের রয়েছে বিশ্ব মানের খেলোয়াড়। এদের মধ্যে তরুণ খেলোয়াড় মুস্তাফিজও আছে। সে কাটার মাস্টার হিসেবে বিশ্বের সবার কাছে পরিচিতি পেয়েছে।

ফুটবল প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের মেয়েরে অসাধারণ খেলেছ। অথচ ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর আমরা যখন প্রমীলা ফুটবল চালু করেছিলাম তখন অনেক বাধা এসেছে। বিশেষ করে রাজশাহী অঞ্চলে। কিন্তু এখন আর কোন বাধা নেই। আমাদের মেয়েরা বেশ ভাল করছে।

রবিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী মজা করে বলেন, ‘মেয়েরা ১০ গোল দেয়, ছেলেরা ৫ গোল খেয়ে আসে।’ কিন্তু তারপরই পুরুষ ফুটবলারদের প্রতি আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, তবে আমি বলছি না তারা পারবে না। তারাও এক সময় পারবে।

প্রধানমন্ত্রী ক্রীড়া উন্নয়ন প্রসঙ্গে বলেন, বিকেএসপিকে আধুনিকায়নের চেষ্টা করেছি আমরা। বিকেএসপি ব্যবহার অনুপযোগী হয়ে ছিল। আমরা তা ব্যবহার উপযোগী করে তুলেছি। সেই সঙ্গে জেলা পর্যায়ে বিকেএসপি’র শাখা প্রতিষ্ঠার চেষ্টা করছি।