বিকাশের মাধ্যমে বিল দিতে পারবেন ২ কোটি ২৭ লাখ গ্রাহক

ঘরে বসেই বিকাশের মাধ্যমে বিল দিতে পারবেন সারা দেশের পল্লী বিদ্যুতের গ্রাহকেরা। যেকোনো সময় যেকোনো স্থান থেকে বিদ্যুৎ বিল পরিশোধের পাশাপাশি নিজের বকেয়া বিলের পরিমাণও জানা যাবে বিকাশের মাধ্যমে। এর ফলে পল্লী বিদ্যুৎ গ্রাহকদের আর ব্যাংকে গিয়ে বিল পরিশোধ করতে হবে না।

গতকাল সোমবার রাতে এক অনুষ্ঠানে নতুন এ সেবার উদ্বোধন করা হয়। পল্লী বিদ্যুতের গ্রাহকদের জন্য বিকাশের এ সেবার প্রযুক্তিগত সহায়তা দিয়েছে টেলিটক।

অনুষ্ঠানে জানানো হয়, বিল পরিশোধ করতে গ্রাহককে *২৪৭# ডায়াল করে মেন্যু থেকে ‘পে বিল’ নির্বাচন করতে হবে। এরপর কিছু ধাপ অনুসরণ করে বিল পরিশোধ করা যাবে। পরবর্তী সময়ে বিকাশ অ্যাপের মাধ্যমেও এ সেবা পাওয়া যাবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিকাশ গ্রাহকেরা কোনো মাশুল ছাড়াই এ বিল দিতে পারবেন।

রাজধানীর সোনারগাঁও হোটেলে এ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। আরও উপস্থিত ছিলেন টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন, বিকাশের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মিজানুর রশীদ এবং বহির্যোগাযোগ ও করপোরেট-বিষয়ক বিভাগের প্রধান শেখ মো. মনিরুল ইসলাম।

ad

উদ্বোধনী অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল বাংলাদেশ মানেই গ্রামের জনগণকে সহজেই প্রযুক্তিসেবায় অন্তর্ভুক্ত করা। নতুন এ সেবা ঠিক এমনই। এর ফলে গ্রামের মানুষকে আর বিল দিতে ভোগান্তি পোহাতে হবে না।

বিকাশের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মিজানুর রশীদ বলেন, এই সেবার কল্যাণে গ্রাহকেরা সহজে ও স্বাচ্ছন্দ্যে তাঁদের ঘরে বসেই বিল দিতে পারবেন। বিদ্যুৎ বিল পরিশোধের জন্য তাঁদের এখন থেকে আর দূরে কোথাও যেতে হবে না। বিকাশ অন্যান্য বিল প্রদান সেবা সহজ, সাশ্রয়ী ও ঝামেলামুক্ত করতে যৌথভাবে কাজ করতে আগ্রহী।