বাস্তচ্যুত রোহিঙ্গারা যত দিন থাকবে তাদেরকে চিকিৎসা সেবায় সহায়তা করা হবে-মেজর জেনারেল মোস্তাফিজ

ফারুক আহমদ, উখিয়া নিউজ ডটকম::
মিয়ামারের বল পূর্বক বাস্তচ্যুত বাংলাদেশে আশ্রিত উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বাংলাদেশ ঔষুধ প্রশাসন অধিদপ্তরের মহা-পরিচালক মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান। গতকাল মঙ্গলবার সকালে সেনাবাহিনী পরিচালিত মেডিকেল সেন্টার পরিদর্শন কালে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন ও রোহিঙ্গা জনগোষ্টিদের চিকিৎসা সেবা সহয়তায় ১কোটি ৩২লাখ টাকার বিভিন্ন প্রকারের ঔষুধ হস্তান্তর করেন।

পরিদর্শন কালে উপস্থিত ছিলেন বাংলাদেশ ঔষধ শিল্পের সাধারণ সম্পাদক এস এম সাইদুজ্জামান খোকন, ফার্র্মিক ল্যাবরেটরিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আহমদ রবিন ইস্পাহানী ও সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের উচ্চ পদস্ত অফিসার।

রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন কালে বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহা-পরিচালক মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, মিয়ানমার হতে আগত নির্যাযিত অধিকাংশ রোহিঙ্গারা নানা রোগ ব্যাধিতে আক্রান্ত । সরকার তাদেরকে সাধ্যমত স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। আমরাও বিভিন্ন প্রকার ঔষধ সরবরাহ দিয়ে সহয়তা করে আসছি । যত দিন নিগৃত রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নেবে তত দিন পর্যন্ত চিকিৎসা সেবা প্রদানে আমাদের পক্ষে বিনা মূল্যে ঔষধ সামগ্রী বিতরন করা হবে । এদিকে ঔষধ প্রশাসন অধিদপ্তর ও ঔষধ শিল্প সমিতি যৌথ ভাবে মিয়ানমারের বাস্তচ্যুত রোহিঙ্গাদের জন্য ১ কোটি ৩২ লাখ টাকা ঔষুধ কক্সবাজার সিভিল সার্জনকে হস্তান্তর করা হয়।এছাড়া ও নিত্য প্রয়োজনীয় চাল, ডাল , চিড়া সহ দেড় মেট্রিক টন ত্রান সামগ্রী রোহিঙ্গাদের মাঝে বিতরন করা হবে।