বান্দরবানে ৪ জঙ্গি আটক

ডেস্ক রিপোর্ট ::
বান্দরবান পার্বত্য জেলা থেকে চার জঙ্গি আটকের তথ্য জানিয়েছেন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা। রবিবার ভোরে লামা ও আলী
কদমের বিভিন্ন এলাকায় থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন তারা। তবে পুলিশ জানিয়েছে, আটকের পর তিনজনকে ছেড়ে দেওয়া হয়েছে।

আটককৃতরা হলেন, আব্দুর রহমান (২০) ও আব্দুর রহমান (নওমুসলিম) (২৪)। তাদের বাড়ি আলী কদমের রেফার পাড়ায়। মুসলিম উদ্দীন ওরফে বাম্বু (৫০) ও রোকেয়া বেগম (২০) তাদের বাড়ি লামা উপজেলার শিলের তোয়া এলাকায়।

স্থানীয় গোয়েন্দা সূত্রে জানা গেছে, ভোরে ঢাকা থেকে আসা ডিবির দুই এএসপির নেতৃত্বে জেলার আলী কদম এবং লামা থানার যৌথ টহল দল অভিযান চালায়। লামা ও আলী কদমের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চারজনকে আটক করে।

জানা গেছে, দেশের বিভিন্ন স্থান থেকে আটক জঙ্গিদের জবানবন্দিতে এই চার জনের নাম উঠে আসলে তাদের বিরুদ্ধে অভিযানে নামে ঢাকার গোয়েন্দা পুলিশ। তবে আটককৃতরা কোন জঙ্গি গ্রুপের সদস্য তা জানা সম্ভব হয়নি।

এদিকে বান্দরবান পুলিশ সুপার সঞ্চিত কুমার রায় বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ঢাকার ডিবি কাউকে আটক করেছে কিনা আমার জানা নেই। তবে আমরা তিনজনকে ধরে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিয়েছি।’

প্রসঙ্গত, ৩১ জুলাই মধ্য রাতে চট্টগ্রামে নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. মহিউদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। তিনি বান্দরবানের লামা উপজেলার হায়দারনাশি এলাকার মো. ইসমাইলের ছেলে।