বাক্সবন্দি সোফিয়া ড্রাগনে চড়ে ঢাকায় এসে ফাইভ স্টার হোটেলে

অনলাইন ডেস্ক:;
বিশ্বজুড়ে সাড়া জাগানো রোবট মানবী সোফিয়া বাংলাদেশে পৌঁছেছে। বাক্সবন্দি হয়ে রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে সেখানে থেকে তাকে একটি পাঁচ তারকা হোটেলে নেওয়া হয়।

সোফিয়া এসেছে জানিয়ে সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের চ্যানেল আই অনলাইনকে বলেন: ড্রাগন এয়ারের একটি ফ্লাইটে সোমবার ভোর রাতে সোফিয়া ঢাকায় এসেছে। মঙ্গলবার ইন্সটলেশন কাজ হচ্ছে। বুধবার ডিজিটাল ওয়ার্ল্ডে অংশ নেবে সোফিয়া।

বুধবার সকাল থেকেই সে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭-তে থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সবচেয়ে বড় এই তথ্যপ্রযুক্তি প্রদর্শনী উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানেও থাকবে সোফিয়া।

তবে সেসময় সোফিয়ার সঙ্গে কেউ কথা বলার সুযোগ পাবেন না। সোফিয়া কথা বলবে দুপুর আড়াইটা থেকে সাড়ে চারটা পর্যন্ত অনুষ্ঠিত হতে যাওয়া ‘টেক টক উইথ সোফিয়া’ নামের বিশেষ সেশনে। দুই হাজার মানুষের অংশগ্রহণের সুযোগ থাকা সেশনের জন্য এরইমধ্যে রেজিস্ট্রেশন শেষ হয়েছে। একটি আসনও খালি নেই।

সৌদি নাগরিক্ত্ব পাওয়া সোফিয়ার সঙ্গে সেশনে উপস্থিত থাকবেন তার নির্মাতা ড. ডেভিড হ্যানসন। সেশনে বাংলাদেশের নীতি-নির্ধারক, সাংবাদিক, সফটওয়্যার নির্মাতা, উদ্যোক্তা এবং অ্যাপ-গেম ডেভলপারদের সঙ্গে কথা বলবে সোফিয়া।

সারাদিনের ব্যস্ততা শেষে সন্ধ্যায় সোফিয়া ফিরবে হোটেলে। সেখানে আবার আনইন্সটল হয়ে বাক্সবন্দি হতে হবে তাকে। বাক্সবন্দি হয়ে রাতেই হংকংগামী একটি ফ্লাইটে রওনা হবে রোবট মানবী সোফিয়া।