ফাইনালে ওঠার লড়াইয়ে এগিয়ে থেকে বিরতিতে গেল আর্জেন্টিনা

ম্যাচের শুরুর দিকে দারুণ কিছু আক্রমণ করে আর্জেন্টিনা। তার ফলও তারা পেয়ে যায় ম্যাচের মাত্র সাত মিনিটের মাথায়। অ্যাসিস্টকে নিজের নিয়মিত অভ্যাস বানিয়ে ফেলা মেসি বাড়িয়ে দেন বল। সেখান থেকে জাল খুঁজে নেন লাউতারো মার্টিনেজ।

কোপা আমেরিকার সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে অবশ্য ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার যেতে পারত আলবিসেলেস্তেরা। তৃতীয় মিনিটে এসেছিল দারুণ সুযোগ। কলম্বিয়ার দুই তিন ডিফেন্ডারকে কাটিয়ে ডি বক্সে ঢুকে পড়েন লিওনেল মেসি। দারুণভাবে বল বাড়িয়ে দেন নিকোলাসা গঞ্জালেসকে। কিন্তু তার হেড গন্তব্য খুঁজে নিতে ব্যর্থ হয়।

এর তিন মিনিট পরই গোলের দেখা পায় আর্জেন্টিনা। বক্সের মধ্যে বল পেয়ে কিছুটা পেছনে দাঁড়িয়ে থাকা লাউতারো মার্টিনেজকে বাড়িয়ে দেন লিওনেল মেসি। সেখান থেকে গোল করতে ভুল করেননি ইন্টার মিলান ফরোয়ার্ড।

গোল খাওয়ার পর ঘুরে দাঁড়ায় কলম্বিয়াও। বেশ কয়েকবার তৈরি করে এগিয়ে যাওয়ার সুযোগ। ৩৬ মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে প্রায় গোল পেয়েই গিয়েছিল তারা। কিন্তু কুয়ারদোর কর্ণারে পাওয়া বলে মিনার নেওয়া হেড লাগে ক্রসবারে।

বিরতির আগে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল আর্জেন্টিনার সামনেও। কিন্তু ম্যাচের ৪৪তম মিনিটে মেসির নেওয়া কর্ণারে গঞ্জালেসের করা হেড ফিরিয়ে দেন কলম্বিয়া গোলরক্ষক ডেভিড অস্পিনা। শেষ পর্যন্ত এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে গেছে আর্জেন্টিনা।

প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল কলম্বিয়া। ৫৬ শতাংশ সময় বল নিজেদের পায়ে রাখে তারা। তবে তাদের ১৩ ফাউলের বিপরীতে আর্জেন্টিনার ফুটবলাররা ফাউল করেছেন ৭টি। দুই দলই খেয়েছে একটি করে হলুদ কার্ড

ইউটিউব সাবস্ক্রাইব করুন