নাইক্ষ্যংছড়িতে রাস্তায় লাইটিং উদ্বোধন

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে::
নাইক্ষ্যংছড়ি সদর উপজেলার গ্রামকে মডেল গ্রাম প্রতিষ্ঠার চেষ্ঠার অংশ হিসেবে নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো,শফি উল্লাহ,র উদ্যোগে এবং এলাকাবাসীর সহযোগিতায় সদর উপজেলার কয়েকটি গ্রামের রাস্তা গুলোর দুই কিলোমিটার রাস্তায় লাইটিং করা হয়েছে।
শনিবার (১৩ এপ্রিল ) সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে এই লাইটিং এর উদ্বোধন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলার নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো, শফি উল্লাহ। এই লাইটিং সদরের আর্দশ গ্রাম সড়ক, বাস ষ্টেশন সড়ক,জেলা পরিষদ ডাক বাংলো সড়ক,কেন্দ্রীয় বাজার সড়ক,সরকারি ডিগ্রী কলেজ সড়ক হয়ে নাইক্ষ্যংছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সড়ক পর্যন্ত দুই কিলোমিটার লাইটিং এর স্থাপনের ব্যবস্তা নিয়েছেন বলে সূত্রে জানান।
আর এদিকে জানাযায়, নাইক্ষ্যংছড়ি সদর উপজেলায় জন প্রতিনিধির উদ্যোগে এবং এলাকাবাসীর সহযোগিতায় এই প্রথম গ্রামের রাস্তা গুলোতে লাইটিং স্থাপনের মধ্য দিয়ে কাজ শুরু করা হলো।

এই লাইটিং উদ্বোধনকালে অধ্যাপক মো,শফি উল্লাহ বলেন, বিগত এই উপজেলায় অনেকে জনপ্রতিনিধিত্ব করে গেছেন। তারা শুধু নিজের আখের গোচাতে ব্যস্ত ছিলেন। তবে তারা অত্র এলাকার উন্নয়নের কোন চিন্তা করেনি। আমার প্রিয় নেতা বীর বাহাদুর এমপির মাধ্যমে উপজেলায় অনেক উন্নয়ন হচ্ছে, আরো হবে। তাই পরিবর্তনের অঙ্গিকার নিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলায় উন্নয়ন, শান্তি ও অগ্রগতির যাত্রায় শামিল হতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

কেন্দ্রীয় ব্যবসায়ী সমিতির সদস্য ও শ্রমিক দলের নেতা মো,আব্দুল গফুর বলেন, বিগত দিনে অনেকেই আমাদের ভোটে, জনপ্রতিনিধি হয়েছেন। তবে তাদের এমন কোন চিন্তা-ভাবনা দেখা যায়নি এলাকায় উদ্যোগ নিয়ে উন্নয়নের ছোঁয়া লাগাবে। তিনি আরও বলেন এবার জনগন সঠিক সিদ্ধান্ত দিয়ে যে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেছেন তিনি আজ গ্রামকে মডেল গ্রামে রূপান্তরিত করার যে উদ্যোগ তা সত্যিই প্রসংশনীয়। আমারও প্রতিটি উন্নয়ন কাজে এই নব-নির্বাচিত চেয়ারম্যানকে প্রতিটি কাজের সহযোগিতা করে নাইক্ষ্যংছড়ি উপজেলাকে একটি মডেল উপজেলায় রূপান্তর করতে পারবো বলে আশাবাদী।

ad